আজকের বার্তা
আজকের বার্তা

ঈদে ঢাকা-বরিশাল মহাসড়কে যাত্রা হবে নিরাপদ-মো: শাহাবুদ্দিন খান


আজকের বার্তা | প্রকাশিত: এপ্রিল ০৪, ২০২৪ ৭:২৩ অপরাহ্ণ ঈদে ঢাকা-বরিশাল মহাসড়কে যাত্রা হবে নিরাপদ-মো: শাহাবুদ্দিন খান
Spread the love

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ঢাকা বরিশাল মহাসড়কে আলাদা নজরদারি থাকবে বলে জানিয়েছেন হাইওয়ে পুলিশের প্রধান অতিরিক্ত আইজিপি মো: শাহাবুদ্দিন খান বিপিএম বার।
ঘরমুখো মানুষের ঈদ যাত্রা নিরাপদ রাখতে হাইওয়ে পুলিশ গুরুত্বপূর্ণ কিছু পদক্ষেপ গ্রহণ করেছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

এদিকে সাধারণ মানুষের অভিযোগ ঢাকা বরিশাল মহাসড়কটি দেশের অন্যান্য মহাসড়কের তুলনায় অপ্রশস্ত একটি সড়ক। পদ্মাসেতু চালু হওয়ার পর বহুগুন বেড়েছে গাড়ির চাপ। তবে আগের মতোই রয়ে গেছে সড়ক প্রশস্ততা। এর ফলে প্রতিনিয়ত ঘটছে দূর্ঘটনা।

এ বিষয় তানভীর মাহমুদ অভি নামের এক যাত্রী অভিযোগ করে বলেন,,দেশের সবগুলো সড়ক-মহাসড়কের মধ্যে ঢাকা বরিশাল মহাসড়ক সবচেয়ে ঝুঁকিপূর্ন। কারণ পদ্মা সেতু চালু হওয়ার পর থেকে ঢাকা বরিশাল মহাসড়কে বিভিন্ন কোম্পানির প্রচুর পরিমাণ গাড়ি যুক্ত হয়েছে।

কিন্ত গাড়ির তুলনায় সড়ক প্রসস্থ হয়নি। যার ফলে প্রতিনিয়ত দূর্ঘটনার শিকার হচ্ছে চালক যাত্রী ও পথচারীরা। আমরা এই দূর্ঘটনা থেকে মুক্তি পেতে এবং কার্যকর পদক্ষেপ গ্রহণ করার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি। এ বিষয় মেহেদি হাসান দিপু নামের অন্য এক বাসিন্দা অভিযোগ করে বলেন,,পদ্মা সেতু চালু হওয়ার পর থেকেই যেমন গাড়ির চাপ বেড়েছে ঠিক তেমনি বেড়েছে দূর্ঘটনার সংখ্যা।

গত ১ বছরে ছোট বড় মিলিয়ে এই সড়কে অন্তত ৫০ দূর্ঘটনা ঘটেছে। এতে বহু মানুষ আহত ও নিহত হয়েছে। আমরা সড়কে মৃত্যুর মিছিল দেখতে চাই না। আসন্ন ঈদুল ফিতরে ঘরমুখো মানুষের ঈদ যাত্রা নিরাপদ রাখতে হাইওয়ে পুলিশসহ প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।

এ বিষয় হাইওয়ে পুলিশের প্রধান অতিরিক্ত আইজিপি মো: শাহাবুদ্দিন খান বিপিএম বার বলেন,,দেশের প্রতিটি মহাসড়ক নিরাপদ রাখতে হাইওয়ে পুলিশের সদস্যরা কাজ করে যাচ্ছে। বিশেষ করে ঢাকা বরিশাল মহাসড়কে আলাদা নজরদারি চলছে।

দূর্ঘটনা প্রতিরোধ ও অপরাধ শনাক্ত করতে সড়কে সিসি ক্যামেরা, পুলিশ সদস্যদের বডিঅর্ন ক্যামেরা ব্যবহার করাসহ থাকবে ড্রোন ক্যামেরার ব্যবহার। সুতরাং কেউ চাইলেই অপরাধ করে পার পাবে না। চালক যাত্রী কিংবা পথচারী অপরাধী যে-ই হোক ধরা তাকে পরতেই হবে।

এছাড়াও বেপরোয়া গতিতে গাড়ি চালানো চালকদের সচেতন করার পাশাপাশি যাত্রী ও পথচারীদের মাঝে সচেতনতা মূলক প্রচার প্রচারণা করেছি। শুধু তাই নয় যে কোন প্রয়োজনে সহায়তা পেতে এবং আমাদের সাথে যোগাযোগ করার জন্য হটলাইন নাম্বার এবং রয়েছে মনিটরিং সেল।

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখো মানুষের নিরাপদ ঈদ যাত্রা নিশ্চিত করতে আমরা হাইওয়ে পুলিশ কঠোর অবস্থান রয়েছি। দেশবাসীর প্রতি অনুরোধ সবাই ভালো থাকুন, নিরাপদে থাকুন এবং দূর্ঘটনা প্রতিরোধে সড়ক আইন মেনে চলুন। সবাইকে হাইওয়ে পুলিশের পক্ষ থেকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা ও অভিনন্দন রইলো। ঈদ মোবারক।