আজকের বার্তা
আজকের বার্তা

খামারে দুর্বৃত্তের আগুন, দেড় শতাধিক মুরগি পুড়ে ছাই


আজকের বার্তা | প্রকাশিত: মার্চ ০২, ২০২৪ ৭:০০ অপরাহ্ণ খামারে দুর্বৃত্তের আগুন, দেড় শতাধিক মুরগি পুড়ে ছাই
Spread the love
বার্তা ডেস্ক ॥ ঝালকাঠির নলছিটিতে একটি মুরগির খামারে দুর্বৃত্তের দেওয়া আগুনে দেড়শ তাধিক মুরগিসহ খামারটি পুড়ে ছাই হয়েছে বলে অভিযোগ উঠেছে। এতে খামারির চার লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ভুক্তভোগী।

শুক্রবার (১ মার্চ) রাত ৩টার দিকে পৌরসভার গৌরীপাশা এলাকার শিমুল মল্লিকের খামারে এ ঘটনা ঘটে।

শিমুলের বাবা মোখলেস মল্লিক জানান, গভীর রাতে বিকট শব্দ শুনে ঘর থেকে বাইরে নেমে মুরগির খামারে আগুন জ্বলতে দেখেন তিনি।

তাঁর চিৎকার শুনে লোকজন এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করলে ততক্ষণে খামারটি সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়। খামারে ছোট-বড়  দেড় শতাধিক দেশি মুরগি ছিল।মোখলেস মল্লিক অভিযোগ করেন, তাঁর সঙ্গে স্থানীয় হারুন মল্লিকের ছেলে জাকির মল্লিকের খামার নিয়ে দ্বন্দ্ব চলে আসছিল। তিনি আগে থেকেই হুমকি দিয়েছেন খামারটি পুড়িয়ে দেওয়া হবে।

 গভীর রাতে তাঁরাই আগুন দিয়ে খামারটি জ্বালিয়ে দেন বলে ধারণা করা হচ্ছে।শিমুলের স্ত্রী শাহনাজ বেগম বলেন, ‘হারুন মল্লিকের কাছ থেকে খামার বানাতে দেড় লাখ টাকা নিয়েছিলাম। এ জন্য তার ছেলে জাকির মল্লিক খামারের অংশীদার দাবি করে। যখন মুরগি উঠাইছি তখন তাদের ভাগের টাকা দিয়ে দেওয়া হয়েছে।

নগদ তাদের ৯০ হাজার টাকা দিয়ে দেওয়া হয়েছে। বাকি ৬০ হাজার টাকার জন্য তারা আগুন দিয়ে খামারটি জ্বালিয়ে দিয়েছে। এতে আমাদের চার লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।’এ ব্যাপারে জাকির মল্লিকের বাবা হারুন মল্লিক বলেন, ‘আমার ছেলে শুক্রবার রাত চরমোনাই মাহফিলে ছিল। তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দেওয়া হয়েছে।নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুরাদ আলী বলেন, আগুনে মুরগিসহ ঘর পুড়ে ছাই হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থল পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।