আজকের বার্তা
আজকের বার্তা

ঝালকাঠিতে হত্যা মামলায় তিন জনের যাবজ্জীবন কারাদণ্ড


আজকের বার্তা | প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০২১ ৪:৩০ অপরাহ্ণ ঝালকাঠিতে হত্যা মামলায় তিন জনের যাবজ্জীবন কারাদণ্ড

ঝালকাঠি প্রতিনিধি ॥

ঝালকাঠির অতিরিক্ত জেলা দায়রা জজ আদালত নলছিটির ভাড়ায় মোটর সাইকেল চালক লোটন সিকদার হত্যা মামলায় তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা এবং অপর দুজনকে ২ বছরের সশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে ২মাসের সশ্রম কারাদণ্ড প্রদান করেছেন।

আদালতের বিচারক মো: মাসুদুর রহমান কয়েকজন আসামীর উপস্থিতিতে মঙ্গলবার বিকালে এই রায় ঘোষনা করেন। যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হচ্ছেন বাকেরগঞ্জ উপজেলার ফকু হাওলাদার পুত্র জাকির হোসেন (৪০), একই এলাকার আব্দুস সত্তার হাওলাদারের পুত্র মো: শহীদুল ইসলাম (৫০) ও আব্দুল খালেক বেগ এর পুত্র রিপন বেগ (৩৫), ৩ বছরের সাজাপ্রাপ্তরা হলেন বানিয়াকাঠি গ্রামের আব্দুল মন্নান এর পুত্র মামুন (৩৫) ও পটুয়াখালি গ্রামের আব্দুল গনি হাওলাদারের পুত্র বাদল হাওলাদার (৩৫)। এদের মধ্যে শহীদুল ইসলাম, রিপন বেগ ও মো: মামুন পলাতক রয়েছে। রাস্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি আ.স.ম মোস্তাফিজুর রহমান মনু ।

২০০৯ সালের ২৪ জানুয়ারী থেকে ২৮ জানুয়ারী মধ্যে যে কোন দিন নলছিটির তিমিরকাঠি গ্রামের সিরাজুল হক সিকদারের পুত্র ভাড়ায় মোটর সাইকেল চালক রাসেল সিকদার লোটনকে মোটর সাইকেল লুটে নেয়ার উদ্দেশ্যে যাত্রীসেজে ভাড়া করে দপদপিয়া ফেরিঘাটের দক্ষিন পাড়ে নিয়ে হত্যা করে আসামীরা এবং লাশ গুম করার জন্য নদীতে ফেলে দেয়া হয়। ভিকটিম রাসেল সিকদারের মৃতদেহ পটুয়াখালী থেকে উদ্ধার করা হয়।

এ ব্যাপারে সিরাজুল হক সিকদার বাদী হয়ে নলছিটি থানায় মামলা দায়ের করে। মামলার তদন্তকারী কর্মকর্তা এস.আই আব্দুল হালিম হাওলাদার মামলায় আসামীদের বিরুদ্ধে অভিযোগপত্র দায়ের করেন। আদালত ১৩ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহন করে আদালত এই রায় প্রদান করেন।