আজকের বার্তা
আজকের বার্তা

হেলিকপ্টার দুর্ঘটনায় ভারতের প্রতিরক্ষা প্রধান নিহত


আজকের বার্তা | প্রকাশিত: ডিসেম্বর ০৮, ২০২১ ১:৫৪ অপরাহ্ণ হেলিকপ্টার দুর্ঘটনায় ভারতের প্রতিরক্ষা প্রধান নিহত

নিউজ ডেস্ক:

ভারতের দক্ষিণাঞ্চলে হেলিকপ্টার দুর্ঘটনায় দেশটির প্রতিরক্ষা প্রধান (চিফ অব ডিফেন্স স্টাফ) বিপিন রাওয়াত নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় তার স্ত্রী মধুলিকাও নিহত হন।

টাইমস অব ইন্ডিয়া এ খবর জানিয়েছে।

ওই দুর্ঘটনায় হেলিকপ্টারের ১৪ আরোহীর ১৩ জনেরই প্রাণহানী হয়েছে। একমাত্র ব্যক্তি কে বেঁচে আছেন, তা আনুষ্ঠানিকভাবে জানানো হয়নি।

বুধবার দুপুর ১২টা ৪০ মিনিট নাগাদ তামিলনাড়ু রাজ্যের কুন্নুরে সেনাবাহিনীর ওই হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।

এমআই- ১৭ কপ্টারটি রাশিয়ার কাছ থেকে কিনেছিল ভারত। বিধ্বস্ত হওয়ার পরই এতে আগুন লেগে যায়।

প্রাথমিকভাবে ঘটনাস্থল থেকে পাঁচজনকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়। বাকিদের সন্ধান পেতে জোর অভিযান চালায় ভারতের সামরিক বাহিনীর উদ্ধারকারী দল।

আনন্দবাজার অনলাইন জানায়, ভারতের প্রতিরক্ষা প্রধান বিপিন রাওয়াতকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়। বিপিন একইসঙ্গে আহত ও অগ্নিদগ্ধ হয়েছিলেন।

বিপিন রাওয়াত ছিলেন ভারতের প্রথম প্রতিরক্ষা প্রধান (চিফ অব ডিফেন্স স্টাফ বা সিডিএস)। যে হেলিকপ্টার দুর্ঘটনায় পড়েছিলো তাতে তার স্ত্রী ছাড়া আরও কয়েকজন সেনা কর্মকর্তা ছিলেন।

তামিলনাড়ুর কুন্নুরের নীলগিরি জঙ্গলে হঠাৎই বিধ্বস্ত হয় ওই হেলিকপ্টার। কৃষ্ণস্বামী নামে কুন্নুরের এক বাসিন্দা জানান, প্রথমেই একটি বিকট আওয়াজ পান তিনি। আওয়াজে চমকে উঠে ঘর থেকে বেরোতেই তার চোখে পড়ে একটি হেলিকপ্টার ধাক্কা মারল একটি গাছে। ধাক্কার অভিঘাতে মুহূর্তে আগুন জ্বলে যায় হেলিকপ্টারে। আগুনের গোলার মতো তা ধাক্কা মারে আরও একটি গাছে।

কৃষ্ণস্বামীর দাবি, এই ঘটনা দেখে তারা হেলিকপ্টারের দিকে ছোটেন। যখন সেখানে পৌঁছান, দেখতে পান কয়েকজন দুর্ঘটনাগ্রস্ত হেলিকপ্টারটি থেকে বেরিয়ে আসার চেষ্টা করছেন। তাদের দেহের সিংহভাগই অগ্নিদগ্ধ।

রাওয়াতের বাসভবনে রাজনাথ সিং: বিকেলে ভারতের প্রথম চিফ অব ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াতের বাসভবনে যান প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। কাল তিনি এ দুর্ঘটনা নিয়ে সাংবাদিকদের জানাবেন।