আজকের বার্তা
আজকের বার্তা

চুরি করা ছাগলে ডাক্তারদের ভুরি ভোজের অভিযোগে মামলা


আজকের বার্তা | প্রকাশিত: ডিসেম্বর ০১, ২০২১ ২:৩৭ অপরাহ্ণ চুরি করা ছাগলে ডাক্তারদের ভুরি ভোজের অভিযোগে মামলা
Spread the love

নিউজ ডেস্ক:

চুরি করা ছাগলে পিরোজপুরের নাজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তারদের ভুরি ভোজের অভিযোগে মামলা হয়েছে।

বুধবার (০১ ডিসেম্বর) ভুক্তভোগী ছাগল মালিক আব্দুল  লায়েক ফরাজী বাদী হয়ে পিরোজপুর জেলা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের  চার কর্মচারী ও অজ্ঞাতনামা ১০-১২ জনকে আসামি করে মামলাটি করেন।

মামলা সূত্রে জানা গেছে, গত ১৯ নভেম্বর লায়েক ফরাজীর ছাগলটি স্বাস্থ্য কমপ্লেক্সের ভেতর গেলে ওই কর্মচারীরাসহ কয়েকজন সেটি জবাই করেন। পরে ওই ছাগলের মাংস স্বাস্থ্য কমপ্লেক্সের রান্না ঘরে রান্না করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ও কর্মচারীরা মিলে ভুরি ভোজ করেন। এ বিষয়ে থানায় মামলার জন্য আবেদন করলে থানা তা এজাহারভুক্ত  না করে মীমাংসার আশ্বাস দিয়ে কালক্ষেপণ করে। তাই তিনি বাধ্য হয়ে আদালতে মামলা করেছেন।

ভুক্তভোগী লায়েক ফরাজী বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভেতর থেকে চুরি হয়ে যাওয়া ছাগলটি স্বাস্থ্য কমপ্লেক্সের পরিচ্ছন্নতা কর্মী শেখ বাশারসহ চারজন আটক করে জবাই করেন। পরে ওই ছাগলের চামড়া স্থানীয় ঋষি (চামড়া ক্রেতা) বিশ্ব নাথের কাছ থেকে গত সোমবার (২২ নভেম্বর) দুপুরে উদ্ধার করা হয়। চামড়ার ক্রেতা জানান, ওই চামড়াটি হাসপাতালের সুইপার বাশার শেখ তাকে দিয়েছেন এবং স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ও কর্মচারীরা ওই ছাগল দিয়ে ভুরি ভোজ করেছেন। এ বিষয়ে থানায় মামলার জন্য আবেদন করলেও থানা তা এজাহার হিসেবে নেয়নি। আশা করি, আদালতে মামলার মাধ্যমে ন্যায় বিচার পাব।

ভুক্তভোগী লায়েক ফরাজী ছাগল চুরির ব্যাপারে থানা, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ (ইউএনও) বিভিন্ন দপ্তরে পৃথকভাবে লিখিত অভিযোগ করেন। এ ব্যাপারে গত ২৩ নভেম্বর ‘চা বিক্রেতার ছাগল চুরি করে ডাক্তারদের ভুরিভোজ’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।