আজকের বার্তা
আজকের বার্তা

২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ৮৭


আজকের বার্তা | প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২১ ২:৪২ অপরাহ্ণ ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ৮৭
Spread the love

অনলাইন ডেস্ক:

রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সরকারি ও বেসরকারি হাসপাতালে ৮৭ জন ভর্তি হয়েছেন। তাদের মধ্যে রাজধানী ঢাকার হাসপাতালে ৫৭ জন ও বাইরের হাসপাতালে ৩০ জন ভর্তি হন।

শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ এবং ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার (বিপিএম) ইএমআইএস ডা. মোহাম্মদ জাহিদুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে।

বর্তমানে রাজধানীসহ সারাদেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ৪২৮ ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে ৩২০ জন ও বেসরকারি হাসপাতালে ১০৮ জন ভর্তি রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২৭ নভেম্বর পর্যন্ত মোট হাসপাতালে ভর্তি ২৭ হাজার ৪ জনের মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে ৩ জন, মে’তে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন, আগস্টে ৭ হাজার ৬৯৮ জন, সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন, অক্টোবরে ৫ হাজার ৪৫৮ জন এবং নভেম্বরে (২৭ নভেম্বর পর্যন্ত) ৩ হাজার ৩৪৯ জন ভর্তি হন।

হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৬ হাজার ৪৭৮ জন।

এছাড়া ডেঙ্গুতে মৃত ৯৮ জনের মধ্যে জুলাইয়ে ১২ জন, আগস্টে ৩৪ জন, সেপ্টেম্বরে ২৩ জন, অক্টোবরে ২২ জন এবং ২৭ নভেম্বর পর্যন্ত ৭ জনের মৃত্যু হয়।