Agaminews
Agaminews Banner

একটি সংযোগ সড়ক বদলে দিবে কলসকাঠির উন্নয়ন


আজকের বার্তা | প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২১ ৮:৩৯ পূর্বাহ্ণ একটি সংযোগ সড়ক বদলে দিবে কলসকাঠির উন্নয়ন

বায়েজিদ বাপ্পি, বাকেরগঞ্জ প্রতিনিধি:

বাকেরগঞ্জ উপজেলায় ১৪টি ইউনিয়ন একটি পৌরসভা বর্তমান সরকার তিনবার ক্ষমতায় থাকলেও কলসকাঠি ইউনিয়নে উন্নয়নের ছোঁয়া ছিটেফোঁটা চোখে পড়ার মত নেই, গারুড়িয়া ইউনিয়নের তুলাতলা নদীর উপরে একটি সেতু থাকলেও সংযোগ সড়কের অভাবে সেতুটি কাজে আসছে না ইউনিয়নবাসীর।

রাজস্ব খাতে সরকারের পাশে থেকে দেশকে সহযোগিতা করে যাচ্ছে অত্র ইউনিয়নের শিল্পপ্রতিষ্ঠানগুলো রেভিনিউ খাতকে করে যাচ্ছে প্রসারিত, সত্তরটির বেশি ইটভাটা আছে, স্কুল-কলেজ-মাদ্রাসা সহ অসংখ্য শিক্ষাপ্রতিষ্ঠান উপজেলা খাদ্য গুদামটি এখানে অবস্থিত , আছে তের জমিদারের ইতিহাস-ঐতিহ্য, মৃৎশিল্পের প্রসার চলে আসছে শত বছর আগে থেকে, লক্ষাধীক লোকের সমাগম এর মাধ্যমে এখানে অনুষ্ঠিত হয় প্রতিবছর জগধাত্রী পূজা।

মহাত্মা গান্ধীর নামে আছে একটি গান্ধী আশ্রম, অনেক গুণী মানুষের জন্ম এখানে, ১৮৮২ সালে প্রতিষ্ঠিত একটি প্রাথমিকও মাধ্যমিক বিদ্যালয় আছে, কলস কাঠি বন্দরে হাট বাজার, ইটভাটার কল্যাণে লক্ষাধিক লোকের কর্মসংস্থানের কারনে দিনরাত কাজ করে ইটভাটার শ্রমিকরা, ইটভাটার কারণে বহুমুখি কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে এখানকার মানুষের ।

পার্শ্ববর্তী ইউনিয়নের মানুষেরা হাট-বাজার সহ নানান সুযোগ-সুবিধা এখান থেকে নিচ্ছে, উপজেলার সবচেয়ে ব্যস্ততম এই ইউনিয়নটি অবহেলা অযতেœ অসহায়ের মতো দিন রাএি পার করছে রাস্তাঘাটের বেহাল দশা দেখার মত কেউ নাই ।

এখানকার মানুষের একটাই দাবি বাকেরগঞ্জ তুলাতলা নদীর উপর সেতুটির সাথে কলসকাঠি ইউনিয়নের সংযোগ সড়কটি যেন খুব দ্রুত সংস্কার করা হয়।