আজকের বার্তা
আজকের বার্তা

চেক জালিয়াতি, মাষ্টার জেল হাজতে


আজকের বার্তা | প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২১ ৮:২৭ পূর্বাহ্ণ চেক জালিয়াতি, মাষ্টার জেল হাজতে

পটুয়াখালী প্রতিনিধিঃ

চেক জালিয়াতি মামলায় প্রতারক ফারুক মাষ্টারকে বিজ্ঞ আদালত তার সাজা বহাল রেখে জেল হাজতে প্রেরণ করেণ ।

পটুয়াখালী সদর উপজেলার ২নং বদরপুর ইউনিয়নের খলীশাখালী মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো: ফারুক হোসাইনের বিরুদ্ধে গত ২৮শে এপ্রিল পটুয়াখালীর বিজ্ঞ যুগনো জেলা ও দায়রা জজ ২য় আদালত কতৃক সেসন মামলা নং ১৫১/১৬ এর বিচারে ফারুক মাস্টারকে অনধিক এক বছরের সাজা এবং আট লাখ টাকা বাদীকে পরিশোধ করার জন্য এক আদেশ দেন ।

উক্ত আদেশ মোতাবেক তার স্ব কর্মস্থলে থাকার কথা নয় ,কিন্ত সে ঐ তথ্য গোপন রেখে গত ২০১৯ সাল থেকে অবৈধ ভাবে নিজের বেতন বোনাস সহ যাবতীয় সরকারী সুযোগ সুবিধা গ্রহণ করে আসছে ।

এমনকি উক্ত মামলার বিষয়টি গোপণ করে নিজের ইচ্ছে মতো স্কুলে আসা যাওয়া করছে , উল্লেখ্য সেই একই মামলায় সে আপিল করলে তার বিরুদ্ধে গত ১ নভেম্বর রায় প্রকাশ হয়, রায়তে দেখা যায় তার সেই পুরনো আদেশ বহাল রয়েছে । এমতবস্থায় তার সকল তথ্য গোপণ রেখে ছুটি ছারাই নিজ কর্মস্থলে অনুপোস্থিত থেকে মামলার ততবির করছেন বলে সরেজমিনে তার স্কুলে গিয়ে জানা জায় ।

এদিকে তার এ সকল অনৈতিক কর্মকান্ডের বিষয় জানতে চাইলে ঐ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ঐ মামলার বিষয়ৈ কিছুই জানেন না বলে প্রতিবেদককে অবহিত করেন এবং এখন তার বিষয়ে জানার পরে তার বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নিবেন বলেও তিনি জানায় , ঐ বিদ্যালয়ের পরিচালনা পরষদের সভাপতি মো: নাসির উদ্দিণ খানের কাছে জানতে চাইলে তিনি আইনি পদক্ষেপ নেয়ার আশ্বাস দেন। এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের কাছে জানতে চাইলে তিনি ট্রেনিং এ থাকার কারণে তার বক্তব্য পাওয়া যায়নি ।

তবে নাম প্রকাশে অনিচ্ছূক ঐ অফিসের অনেকেই বলেছেন যে, ফারুক মাস্টার আগো জাতীয় পার্টি করতো এখন শ্রমিক লীগ করে এ কারণে সে অনেকের ধরা ছোয়ার বাহীরে থাকে । এমনকি নিয়মিত ক্লাস না করেই সরকারের সকল সুযোগ সুবিধা ভোগ করে আসছে।

এদিকে ঐ বিদ্যালয়ের অভিভাবকরা বলছেন দীর্ঘদিন তার অনুপস্থিতির কারণে স্কুলের শিক্ষার্থীদের লেখাপড়ায় চড়ম ব্যাঘাত ঘটছে , তারা আরো বলছেন অনতিবিলম্ভে তাকে স্কুল থেকে বহিস্কার করে সরকারী অর্থ ফেরত পাওয়ার লক্ষ্যে তার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়া অতিব জরুরী । এবং সংশ্লিষ্ঠ কর্মকর্তাদের দৃষ্টি আকর্শণ ও প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার অনুরোধ জানান ।