Agaminews
Agaminews Banner

আইনের দৃষ্টিতে সব প্রার্থী সমান: পুলিশ কমিশনার


আজকের বার্তা | প্রকাশিত: নভেম্বর ১১, ২০২১ ৭:১২ পূর্বাহ্ণ আইনের দৃষ্টিতে সব প্রার্থী সমান: পুলিশ কমিশনার

স্টাফ রিপোর্টার ॥

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে গতকাল বুধবার ১০ নভেম্বর বরিশাল পুলিশ লাইন্স মাঠে অনুষ্ঠিত ব্রিফিং প্যারেডে এ কথা বলেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান।

এ সময় তিনি নির্বাচনী ডিউটিতে নিয়োজিত অফিসার-ফোর্সেদের দায়িত্ব-কর্তব্য ও করণীয়-বর্জনীয় সম্পর্কে গুরুত্বপূর্ণ দিক-নির্দেশনা প্রদান করে বলেন, জনগণকে একটি সুষ্ঠু নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিতে কৌশল, সহনশীলতা ও বুদ্ধিমত্তার প্রয়োগ ঘটিয়ে সর্বোচ্চ পেশাদারিত্বের সাথে নিজেদের উপর অর্পিত দায়িত্ব পালন করতে হবে।

আমাদের সবচাইতে বড় শক্তি হলো শৃঙ্খলা। আইনের দৃষ্টিতে আমরা সব প্রার্থীকে সমান চোখে দেখবো। কনস্টেবল থেকে পুলিশ কমিশনার পর্যন্ত আমরা সবাই একই টিউনে কাজ করে যাব। দুস্কৃতিকারীরা কখনোই আমাদের চেয়ে শক্তিশালী নয়। তাই কোথাও কোনো বিশৃঙ্খলা কিংবা অনিয়ম পরিলক্ষিত হলে বিধি মোতাবেক চাহিদা অনুসারে শক্তি প্রয়োগ করতে হবে। আমরা রাষ্ট্রযন্ত্র একটি টিম হিসেবে কাজ করছি। তাই আমাদের সকলের সাথে সমন্বয় সাধন করতে হবে।

এসময় তিনি ডিউটিতে নিয়োজিত অফিসার-ফোর্স এর উদ্দেশ্যে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, নির্বাচন ডিউটিতে নিয়োজিত অবস্থায় কোনো সদস্যের বিরুদ্ধে পক্ষপাতিত্ব, অনিয়ম বা দুর্নীতির প্রমান পাওয় গেলে তাদের বিরুদ্ধে কঠোর থেকে কঠোরতম ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম, উপ-পুলিশ কমিশনার মো: জুলফিকার আলী হায়দার, উপ-পুলিশ কমিশনার মো: মোকতার হোসেন, উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, উপ-পলিশ কমিশনার এস এম তানভীর আরাফাত, উপ পুলিশ কমিশনার মো: আলী আশরাফ ভুঞা, উপ-পুলিশ কমিশনার মো: মনজুর রহমান সহ বিএমপি’র অন্যান্য শীর্ষ কর্মকর্তাবৃন্দ ও ডিউটিতে নিয়োজিত অফিসার ফোর্স ও আনসার সদস্য বৃন্দ।