Agaminews
Agaminews Banner

ঝালকাঠিতে মহিষ উন্নয়ন প্রশিক্ষণ


আজকের বার্তা | প্রকাশিত: নভেম্বর ১০, ২০২১ ৫:৫০ পূর্বাহ্ণ ঝালকাঠিতে মহিষ উন্নয়ন প্রশিক্ষণ

ঝালকাঠি প্রতিনিধি ॥

মহিষ উন্নয়ন প্রকল্পের আওতায় ঝালকাঠিতে খামারীদের তিনদিনব্যাপী প্রশিক্ষণ শেষ হয়েছে। দুধের চাহিদা পূরনের লক্ষ্যে খামারীদের মহিষ পালন বিষয়ে তিনদিনব্যাপী প্রশিক্ষণের আয়োজন করে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেনারি হাসপাতাল ঝালকাঠি সদর।

মঙ্গলবার সকাল ১১ টায় উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেনারি হাসপাতাল সভা কক্ষে খামারীদের মহিষ পালনের বিষয়ে তিনদিনব্যাপী প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা কৃষিবিদ মোঃ ছাহেব আলী।

কৃষিবিদ মোঃ ছাহেব আলী খামারীদের উদ্দেশ্যে বলেন, মহিষ পালনে কম খরচ এবং মহিষের দুধ ও মাংসে ফ্যাট কম। মহিষের দুধ দিয়ে উন্নত মানের দধী হয়। বিভিন্ন জেলায় মহিষের খামার আছে। তারা মহিষ পালন করে অনেকে সুফল পেয়েছে। আপনারা এ প্রশিক্ষণ নিয়ে ভালো জাতের মহিষ পালনে খামার করবেন। যাতে এ জেলার দুধের চাহিদা পূরন হবে আপনারা নিজেরা লাভবান হবেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ সারোয়ার হাসান, ঝালকাঠি সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ শেখ আরিফুর রহমান ও মুখার্জী বহুমুখি খামারের সত্তাধিকারী শংকর মুখার্জীসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সদর উপজেলার ৩০ জন খামারী এ প্রশিক্ষণে অংশগ্রহন করেন।