আজকের বার্তা
আজকের বার্তা

সংবিধান সকলের সমান অধিকার নিশ্চিত করেছে: আনোয়ার হোসেন মঞ্জু


আজকের বার্তা | প্রকাশিত: নভেম্বর ০৯, ২০২১ ৬:২৫ পূর্বাহ্ণ সংবিধান সকলের সমান অধিকার নিশ্চিত করেছে: আনোয়ার হোসেন মঞ্জু
Spread the love

ভান্ডারিয়া প্রতিনিধি ॥

জাতীয় পার্টি-জেপির চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু এমপি বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রতি ক্ষুন্ন হয় এমন কোন আইন শৃঙ্খলা বিঘœকারী তৎপরতা প্রতিহত করার ক্ষেত্রে আপোষ করা হবে না। সংবিধান জাতি-ধর্ম নির্বিশেষে সকলের সমান অধিকার নিশ্চিত করেছে বলে রাষ্ট্রেসংখ্যালঘু বা সংখ্যাগুরু বলতে কোন বিভাজন নেই।ধর্মীয় সাম্প্রদায়িকতাকে ভিত্তি করে ভারত বর্ষ বিভক্ত হয়েছিলো। এই বিভক্তিকে পুঁজি করে উপমহাদেশে বিভিন্ন সময় সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির অপপ্রয়াস চালানো হয়। যা মহল বিশেষের গভীর ষড়যন্ত্রের অংশ।

তিনি গতকাল রবিবার পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলা সদরে সাম্প্রদায়িকতা বিরোধী এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন,ভান্ডারিয়ায় যে সাম্প্রদায়িক সম্প্রীতির চমৎকার পরিবেশ বিরাজমান তা অক্ষুন্ন রাখতে হবে। ইসলামসহ সকল ধর্মেই ফ্যাসাদ নিষিদ্ধ করা হয়েছে। ঝগড়া না করে প্রয়োজনে নিশ্চুপ থাকতে হবে। আমরা কখনও নির্মূল বা উৎখাতের রাজনীতির কথা বলি নাই। নির্মূল করার ক্ষমতা শুধু সৃষ্টিকর্তার রয়েছে, মানুষের না। আল্লাহ ইচ্ছায় আমরা রাজনীতিতে এসেছি, তিনি যতদিন চাইবেন ততদিন মানুষের সেবায় নিয়োজিত থাকবো। কাজের প্রশ্নে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। এলাকায় মানুষের মধ্যে ঐক্য থাকলে শান্তি থাকে, তথা সেখানে উন্নয়ন কাজও অব্যাহত থাকে।

ভান্ডারিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত এই আলোচনা সভায় এলাকার আলেম-ওলামা, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দসহ জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন। এতে ভান্ডারিয়া উপজেলা নির্বাহী অফিসার সীমা রানী ধরের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন পিরোজপুর জেলা পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ, ভান্ডারিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মিরাজুল ইসলাম, উপজেলা জাতীয় পাটি-জেপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও পৌর কাউন্সিলর গোলাম সরওয়ার জোমাদ্দার, জেপির উপজেলা সদস্য সচিব ও ধাওয়া ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান টুলু এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফায়জুর রশীদ খসরু।

এসময় মঞ্চে ছিলেন ভান্ডারিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান মশিউর রহমান মৃধা, মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আক্তার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুমুর রহমান বিশ্বাস, গৌরীপুর ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান চৌধুরী, ভিটাবাড়িয়া ইউপি চেয়ারম্যান খান এনামুল করিম পান্না, ইকড়ি ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির, তেলিখালী ইউপি চেয়ারম্যান মো. শামসুদ্দিন প্রমুখ।