আজকের বার্তা
আজকের বার্তা

ঝালকাঠি গাবখান চ্যানেলে জাহাজের ধাক্কায় মালবাহী কার্গো ডুবি


আজকের বার্তা | প্রকাশিত: ফেব্রুয়ারি ০৭, ২০২৪ ৫:২১ অপরাহ্ণ ঝালকাঠি গাবখান চ্যানেলে জাহাজের ধাক্কায় মালবাহী কার্গো ডুবি
Spread the love

বার্তা ডেস্ক ॥    ঝালকাঠি গাবখান চ্যানেলে জাহাজের ধাক্কায় ভোজ্য তেল ও সিমেন্টসহ মালবাহী একটি কার্গো ডুবে গেছে। কার্গোটিতে থাকা ৪ শ্রমিকই সাঁতরে তীরে উঠতে সক্ষম হয়েছে। মঙ্গলবার রাতে গাবখান চ্যানেলের সারেঙ্গল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

কার্গোটি থাকা শ্রমিক ও এলাকাবাসী জানায়, নারায়ণগঞ্জ থেকে সাড়ে ৯ হাজার বস্তা সিমেন্ট ও বিভিন্ন ভোজ্য তেল নিয়ে বাগেরহাট জেলার মোল্লারহাট এলাকায় যাত্রা করে নূর মদিনা নামের একটি কার্গো। এসময় বিপরিত দিক থেকে আসা মারিয়া রহমান-৩ নামের অপর একটি জাহাজের সাথে পাশাপাশি ধাক্কা লাগে নূর মদিনা নামের কার্গোটির। এতে কার্গোটির তলা ফেটে গিয়ে আস্তে গাবখান চ্যানেলে মালামালসহ ডুবে যায়। এসময় কার্গোটিতে থাকা চালকসহ ৪ শ্রমিক সাঁতরিয়ে তীরে উঠেতে সক্ষম হয়। এখনো কার্গোটি উদ্ধার করা সম্ভব হয়নি।

কার্গোতে থাকা শ্রমিকরা অভিযোগ করেছে, সঠিক সাইড ধরে কার্গোটি বাগেরহাটের মোল্লারহাটে যাওয়ার জন্য গাবখান চ্যানেল অতিক্রম করছিলো। কিন্তু বিপরিত দিকের জাহাজটি কোন সাইড না দিয়েই কার্গোটির পাশে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে।

ঝালকাঠি ফায়ার সার্ভিসের সাব অফিসার মো. সিদ্দিকুর রহমান জানান, দুর্ঘটনার স্থানে চ্যানেলটিতে লাল পতাকা টাঙিয়ে দেয়া হয়েছে। নিরাপদে উদ্ধার করা হয়েছে কার্গোটির ৪ শ্রমিককেই। এখনো কার্গোটি উদ্ধার করা সম্ভব হয়নি।