আজকের বার্তা
আজকের বার্তা

চরফ্যাশনে প্রবাসীর জমি দখল ও কুপিয়ে জখম


আজকের বার্তা | প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২৪ ৭:৪৬ অপরাহ্ণ চরফ্যাশনে প্রবাসীর জমি দখল ও কুপিয়ে জখম
Spread the love

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি ॥  চরফ্যাশনে জমি বিরোধের জেরে গোলাম কিবরিয়া (৪২) নামের এক কুয়েত প্রবাসীকে কুপিয়ে মারাত্মকভাবে আহত করার অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় প্রধান অভিযুক্ত ওসমান সিকদার ও ইয়াকুব সিকদারসহ ৫জনকে আসামি করে দক্ষিণ আইচা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন প্রবাসীর স্ত্রী মিনজু বেগম।
(১৮ জানুয়ারি)বৃহস্পতিবার সকালে উপজেলার চর-মানিকা ইউনিয়নের চর-আইচা গ্রামের ৯নম্বর ওয়ার্ডে ভিক্টম এর নিজ বাড়িতে এঘটনা ঘটে।
অভিযোগে প্রবাসীর স্ত্রী মিনজু বেগম বলেন,গত দুই বছর আগে জমির মালিক সেলিম সিকদার এর কাছ থেকে ৮শতাংশ জমি বিক্রির প্রস্তাব করিলে, ২লাখ ৫০হাজার টাকা দাম নির্ধারন করে নগদ ৫৫ হাজার টাকা দিয়ে দলিল লেখকের উপস্থিতিতে স্টাম্পে লিখিত করার মাধ্যমে বায়না চুক্তি করা হয়।
এবং পূর্ব থেকেই এই ৮আট শতাংশ জমি আমাদের দখলে রয়েছে এবং ঐ দাগে সকল জমি গোলাম কিবরিয়ার খরিদ কৃত।
এই বায়নাকৃত জমি দলিল না দিতে জমির মালিক সেলিম সিকদারকে বাধা প্রদান করে ও ভয়ভীতি দেখায়। জমির মালিক নিরুপায় হয়ে চরফ্যাশন উপজেলা চেয়ারম্যান এর দারস্থ হন। উপজেলা চেয়ারম্যান উক্ত ঘটনার তদন্ত সাপেক্ষে বায়নাকৃত প্রবাসী গোলাম কিবরিকে জমিতে কাজ করার অনুমতি প্রদান করেন। এরই পরিঅপেক্ষিতে ওই জমিতে প্রবাসী গোলাম কিবরিয়া মাটি কাটাতে গেলে একই ওয়ার্ডের বিবাদী ওসমান সিকদার ভিক্টিমের কাছ থেকে দীর্ঘদিন যাবত ১ লক্ষ টাকা চাদা দাবি করে আসছে। চাদা না দেয়ায় ওসমান সিকদার ও ইয়াকুবসহ তার দল-বল নিয়ে ওই জমিতে এসে গোলাম কিবরিয়াকে এলোপাথাড়ি কুপিয়ে রক্তাক্ত করে মুমূর্ষু অবস্থায় ফেলে যায়। এসময় আসপাশের মানুষ এসে তাকে উদ্ধার করে চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করান। জমির মালিক সেলিম সিকদার তার বক্তব্যে বলেন ওসমান ছিলো তাদের বর্গাচাষী। তিনি জমি গোলাম কিবরিয়ার কাছ থেকে বায়না নিয়েছেন। পরে ওসমান কিছু দুষকৃতিকারী নিয়ে তাকে আটক করে এবং তাকে জমি দেয়ার জন্য চাপ প্রয়োগ করে।
এবিষয়ে অভিযুক্ত ওসমান সিকদার তার বক্তব্যে বলেন এই জমি তার নিজের জমি।
দক্ষিণ আইচা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সাঈদ আহমেদ বলেন, প্রবাসীর স্ত্রী একটি লিখিত অভিযোগ পেয়েছি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।