আজকের বার্তা
আজকের বার্তা

বরিশালে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে প্রশংসায় ভাসছে মেট্রো পুলিশ


আজকের বার্তা | প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২৪ ৬:০৩ অপরাহ্ণ বরিশালে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে প্রশংসায় ভাসছে মেট্রো পুলিশ
Spread the love

রুপন কর অজিত: বরিশালে নগরীতে যানজট নিরসন ও অবৈধভাবে ফুটপাত দখল মুক্ত করতে বরিশাল মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে বিশেষ অভিযান শুরু হয়েছে।

বুধবার (১৭ জানুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর ১৯নং ওয়ার্ড নতুন বাজার থেকে মরকখোলা পোল পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়।

বিষয়টি নিশ্চিত করেন, বরিশাল মেট্রোপলিটন পুলিশের পিআই (পেট্রোল ইন্সপেক্টর) মো: মামুন।

জানাযায়,রাস্তার ফুটপাত দখল করে ভাসমান দোকনপাট বাসানোর কারনে পথচারিদের চলাচল ও বিভিন্ন সময় রাস্তায় যানজট সৃষ্টি হওয়ার কারনে বরিশাল মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে এই উচ্ছেদ অভিযান শুরু করা হয়েছে। এরই ধারাবাহিকতায় নগরীর নতুন বাজার থেকে মরকখোলার পোল পর্যন্ত বগুড়া পুলিশ ফাঁড়ি অভিযান চালায়। এসময় অবৈধভাবে ফুটপাত দখল করে ভাসমান দোকানপাট উচ্ছেদ করা হয়।

নতুনবাজারে মামুন নামে এক পথচারী জানান,বরিশাল পুলিশের পক্ষ থেকে এটি একটি ভালো পদক্ষেপ গ্রহন করা হয়েছে।এভাবে ফুটপাট দখল করে দোকান বসানোর কারনে সাধারন পথচারীদের রাস্তার উপর দিয়ে চলাচল করতে হয়। আর এই কারনে অনেক দূর্ঘটনা ঘটে।এদের কারনে নগরীতে যানজটও বাড়ছে।

বগুড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো: শফিকুল ইসলাম রাজিব জানান, ফুটপাত দখল করে অবৈধ ভাবে দোকানপাট বসানোর কারনে যানজট সৃষ্টি হচ্ছে। এছাড়া সাধারন পথচারীদের চলাচলে বিঘ্নঘটছে। তাদের এই ভোগান্তি দূরিকরনে আমাদের এই অভিযান।

এসময় তিনি আরো বলেন,সাধারন মানুষ ভোগান্তিতে না পড়েন সেজন্য বরিশাল মেট্রোপলিটন পুলিশ সব সময় তাদের পাশে আছেন। যানজট নিরসনে ও পথচারীদের চলাচল সাভাবিক রাখতে এধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।