আজকের বার্তা
আজকের বার্তা

উজিরপুরে স্কুলের গাছ বিক্রির মাইকিং করে শিক্ষা কর্মকর্তা লাপাত্তা


আজকের বার্তা | প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২৪ ৫:৫৮ অপরাহ্ণ উজিরপুরে স্কুলের গাছ বিক্রির মাইকিং করে শিক্ষা কর্মকর্তা লাপাত্তা
Spread the love

বার্তা ডেস্ক ॥ বরিশালের উজিরপুরে স্কুলের গাছ বিক্রির মাইকিং করে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা লাপাত্তা হয়ে গেছেন। শিকারপুর গঙ্গা গোবিন্দ মাধ্যমিক বিদ্যালয়ের (জিজি মাধ্যমিক বিদ্যালয়) বিভিন্ন সাইজের ৮৩টি গাছ প্রকাশ্যে নিলামে বিক্রির জন্য ৩ দিন ধরে মাইকিং করা হয়। গত সোমবার নিলামে অংশ নিতে গিয়ে দরপত্র আহ্বানকারীকে না পেয়ে ফিরে গেছেন ক্রেতারা।

স্থানীয়রা জানান, শিকারপুর গঙ্গা গোবিন্দ মাধ্যমিক বিদ্যালয়ের বিভিন্ন সাইজের ৮৩টি গাছ প্রকাশ্যে নিলামে বিক্রির ৩ দিন ধরে মাইকিং করে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস। ওই উপজেলার বিভিন্ন এলাকায় নিলাম বিজ্ঞপ্তির নোটিশ টানিয়ে দেওয়া হয়। সে অনুযায়ী ১৫ জানুয়ারি দুপুরে উপজেলা শিক্ষা অফিসে ওই গাছগুলোর প্রকাশ্যে নিলাম হওয়ার কথা। নিলামে অংশ নিতে দুপুরে বিভিন্ন এলাকার ক্রেতারা উপজেলা শিক্ষা অফিসে গিয়ে দেখতে পান উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এবিএম জাহিদ হাসানের দপ্তর তালাবদ্ধ। ক্রেতারা তাকে ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি।

নিলামে অংশ নিতে আসা ব্যবসায়ী নাজমুল হক ফারুক অভিযোগ করেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একটি বিদ্যালয়ের গাছ বিক্রির জন্য ৩ দিন ধরে মাইকিং করিয়েছেন। নির্ধারিত দিনে অফিসে গিয়ে দেখেন অফিস বন্ধ। কর্মকর্তাও নেই।

জিজি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিনা সুলতানা জানান, সোমবার নিলামে গাছ বিক্রির নির্ধারিত দিন ধার্য্য ছিলো। মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ওইদিন বিকেল ৩টার সময় মুঠোঠোনে জানিয়েছেন অনিবার্য কারণবশত নিলাম স্থগিত করা হয়েছে।

শিকারপুর গঙ্গা গোবিন্দ মাধ্যমিক (জিজি) বিদ্যালয় পরিচালনা কমিটির নবনির্বাচিত সভাপতি সৈয়দ জাহিদ আলম বলেন, বিদ্যালয়ে নতুন কমিটি হয়েছে। নতুন কমিটি আগামী ২৮ জানুয়ারি দায়িত্ব নেবে। গাছের নিলাম বিক্রির বিষয়ে তিনি কিছু জানেন না।

বিদ্যালয়ের গাছ নিলামে বিক্রির বিষয়ে কিছুই জানেন না বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন।