আজকের বার্তা
আজকের বার্তা

সাড়ে ৭ লাখ টাকা জরিমানা দিয়ে ছাড়া পেলো ১৫ জন শ্রমিক


আজকের বার্তা | প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২৪ ৬:০৪ অপরাহ্ণ সাড়ে ৭ লাখ টাকা জরিমানা দিয়ে ছাড়া পেলো ১৫ জন শ্রমিক
Spread the love

বার্তা ডেস্ক ॥ বরিশালের বাবুগঞ্জে নদী পাড়ের মাটি কেটে বিভিন্ন ইট ভাটায় দেওয়ার অপরাধে ১৫ জন শ্রমিককে অর্থ দন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় দুটি ইঞ্জিন চালিত ট্রলার জব্দ করা হয়েছে।

১৫ জনকে ৫০ হাজার টাকা করে মোট ৭লাখ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করছে ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন বাবুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাকিলা রহমান।

বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ অনুসারে এ অর্থদন্ড দেওয়া হয় বলে তিনি জানিয়েছেন।

জানাযায়, শুক্রবার বিকালে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার কেদারপুর ইউনিয়নের জাম্বিয়া খাতুন মাদ্রাসা ও কাশিগঞ্জ বাজার সংলগ্ন আড়িয়াল খাঁ নদীর তীর থেকে মাটি কাটা অবস্থায় ২ টি ট্রলারসহ ১৫ জনকে আটক করে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাকিলা রহমান পরিচালিত ভ্রাম্যমান আদালত। আদালতের কার্যক্রম শেষ হয় রাত সারে ১০টায়। অর্থদন্ড প্রাপ্তরা হলেন, আমিরুল ইসলাম (২৩), বাবুল গাইন(২৭), সিরাজুল ইসলাম (৩৬), মনিরুল সরদার (৪০), জাকির গাজী(২৫), শাহিন সরদার (৩৬), আসাদুল (৩৫), ইয়াকুব (৩০), নজরুল ইসলাম (৪৫), রায়হান সরদার (৪০), মনিরুল ইসলাম (৪২), আল আমিন (৩৪), আসাদুল(৩৬), ইউনুচ (৫১), অজিয়র (৩৫)। এরা সবাই সাতক্ষীরা জেলার আশাসনি উপজেলার বাসিন্দা।

উল্লেখ্য যে, তারা সবাই বাবুগঞ্জের ফাতেমা ব্রিক্সের শ্রমিক।