আজকের বার্তা
আজকের বার্তা

বিএনপির নেতাকর্মীদের ধাক্কায় ৩ পুলিশ সদস্য হাসপাতালে


আজকের বার্তা | প্রকাশিত: জানুয়ারি ০৪, ২০২৪ ৫:৪৭ অপরাহ্ণ বিএনপির নেতাকর্মীদের ধাক্কায় ৩ পুলিশ সদস্য হাসপাতালে
Spread the love

বার্তা কক্ষ: বরিশাল দক্ষিণ জেলা বিএনপির কর্মসূচিতে বাধা দিতে গিয়ে আহত তিনজন কনস্টেবল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন। বুধবার (৩ জানুয়ারি) দুপুরে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নেন তারা।

আহত তিনজন হলেন, পুলিশ লাইন্সে সংযুক্ত কনস্টেবল মামুন মিয়া, রাকিব হোসাইন ও জিয়াউল ইসলাম।

বিষয়টি নিশ্চিত করেছেন কোতয়ালী মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিচুল হক বলেন, বিএনপির নেতাকর্মীরা অনুমতি না নিয়ে মিছিল করার চেষ্টাকালে বাধা দেওয়ায় ধস্তাধ্বস্তিতে তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়।

এই কর্মকর্তা বলেন, সরকারি কাজে বাধা, পুলিশের দায়িত্ব পালনে বাধার অভিযোগে ৪৮ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ২৪০ জনের বিরুদ্ধে এসআই আব্দুল মান্নান বাদী হয়ে মামলা দায়ের করেছেন।

মামলায় আসামিদের বিরুদ্ধে বিনা অনুমতিতে সব ধরনের সভা সমাবেশ নিষিদ্ধ থাকার পরেও সরকারি আদেশ অমান্য করে নির্বাচন বানচাল করতে নৈরাজ্য সৃষ্টির জন্য সড়ক অবরোধ, যান চলাচলে বিঘ্ন সৃষ্টি, জানমালের ক্ষতি সাধন ও জনমনে আতঙ্ক সৃষ্টি এবং পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ ও ধাক্কা দিয়ে আহত করার অভিযোগ আনা হয়েছে।

উল্লেখ্য, বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে লিফলেট নিয়ে বুধবার বেলা ১১টার দিকে বরিশাল নগরের অশ্বিনী কুমার হলের সামনে নেতাকর্মীরা জড়ো হয়। পুলিশ সেখানে গিয়ে লাঠিপেটা করে বিএনপির নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। ঘটনাস্থল থেকে বরিশাল-৬ আসনের সাবেক সংসদ সদস্যসহ কয়েকজনকে পুলিশ আটক করে।