আজকের বার্তা
আজকের বার্তা

শস্যভাণ্ডার হিসেবে বরিশালের সুনাম ফিরিয়ে আনতে চাই : শেখ হাসিনা


আজকের বার্তা | প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২৩ ৬:৪১ অপরাহ্ণ শস্যভাণ্ডার হিসেবে বরিশালের সুনাম ফিরিয়ে আনতে চাই : শেখ হাসিনা
Spread the love
নিজেস্ব প্রতিবেদক ॥  শস্যভাণ্ডার হিসেবে বরিশালের সুনাম ফিরিয়ে আনতে চাই। বরিশালে মেডিকেল খুলে দিয়েছি, এছাড়া মেডিকেল বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া হবে বলেছেন আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
শুক্রবার দলের প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণার জন্য আয়োজিত বরিশালের জনসভায় তিনি এ কথা বলেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বিএনপি সন্ত্রাসী দল, তাদের রাজনীতি করার অধিকার নেই।  ক্ষমতায় থেকে মানুষের ভাগ্য না গড়ে নিজেদের ভাগ্য গড়েছে বিএনপি-জামায়াত। আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‌‘২০০৮ সালে আওয়ামী লীগ সরকার গঠন করে। বিএনপির দুঃশাসনে জনগণ তাদের প্রত্যাখ্যান করে আমাদের ক্ষমতায় রেখেছে। আজ ২০২৩ সাল, ১৫ বছরে আমরা বদলে যাওয়া বাংলাদেশে। আজকে দুর্ভিআক্ষ নেই, মঙ্গা নেই, হাহাকার নেই।’
তিনি আরও বলেন, ‘যে মানুষ একবেলা খেতে পারত না। তারা তিন বেলা খেতে পারছে। বই বিনামূলে বিতরণ করছি। অসহায়দের ভাতা দিচ্ছি। আজকে ১০ কোটি মানুষ উপকারভোগী। আমরা বিশেষ প্রণোদনা দিয়ে শিল্প কলকারখানা চালিয়ে আসছি। ১০ টাকায় কৃষকরা অ্যাকাউন্ট খুলতে পারে। ১ কোটি ২ লাখ কৃষক অ্যাকাউন্ট খুলে ভর্তুকির টাকা পাচ্ছে।’
শুক্রবার বিকাল সাড়ে ৩টায় নগরীর ঐতিহাসিক বঙ্গবন্ধু উদ্যানের জনসভা মঞ্চে উপস্থিত হন প্রধানমন্ত্রী। প্রায় পাঁচ বছর পর বরিশাল সফরে এসেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সঙ্গে রয়েছেন তার ছোট বোন শেখ রেহানা। এর আগে সকাল ৯টায় বরিশালের উদ্দেশে রওনা দেন শেখ হাসিনা।
এদিকে, আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরিশাল সফরকে কেন্দ্র করে সকাল থেকে সমাবেশস্থলে দলে দলে নেতাকর্মীরা যোগ দেন। বঙ্গবন্ধু উদ্যান মানুষের ঢলে কানায় কানায় পূর্ণ হয়েছে।