আজকের বার্তা
আজকের বার্তা

কলাপাড়ার সেই ইউপি চেয়ারম্যানকে শোকজ


আজকের বার্তা | প্রকাশিত: ডিসেম্বর ২৫, ২০২৩ ৬:৫৭ অপরাহ্ণ কলাপাড়ার সেই ইউপি চেয়ারম্যানকে শোকজ
Spread the love

বার্তা ডেস্ক ॥ পটুয়াখালীর কলাপাড়া উপজেলার লতাচাপলি ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনসার উদ্দীন মোল্লাকে শোকজ করেছে নির্বাচন পর্যবেক্ষণ কমিটি।

‘এইবার আওয়ামী লীগের মার্কা ঈগল, আর পাগলের মার্কা নৌকা’, ‘ভোট কেন্দ্রে আওয়ামী নেতা-কর্মীদের হাত কেটে দেওয়া হবে’-স্বতন্ত্র প্রার্থীর পথসভায় অংশ নিয়ে এমন বক্তব্য দেওয়ায় তাকে শোকজ করা হয়।

এদিকে দলীয় শৃংখলা ভঙের অভিযোগ এনে আনসার উদ্দিন মোল্লাকে সাংগঠনিক বিধি মোতাবেক দল থেকে বহিষ্কারের জন্য জেলা আওয়ামী লীগের কাছে সুপারিশ করেছে উপজেলা কমিটি।

রোববার (২৪ ডিসেম্বর) উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। উপজেলা আওয়মী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব তালুকদার বিষয়টি নিশ্চিত করেছেন। পটুয়াখালী-৪ নির্বাচনী এলাকার নির্বাচন পর্যবেক্ষণ কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ আসিফ এলাহী স্বাক্ষরিত শোকজ নোটিশে বলা হয়, ‘আপনি নির্বাচনি এলাকা-১১৪, পটুয়াখালী-৪ আসন থেকে স্বতন্ত্র সংসদ সদস্য পদপ্রার্থীর ঈগল মার্কার পক্ষে ২১ ডিসেম্বর ২০২৩ মহিপুর কো-অপারেটিভ মাধ্যমিক বিদ্যালয় মাঠে নির্বাচনী পথসভা ও প্রচারণায় উস্কানিমূলক বক্তব্য দেন। এতদসংক্রান্ত সচিত্র সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। আপনার এহেন কার্য সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর ১১(ক) ধারার বিধান লঙ্ঘন মর্মে প্রতীয়মান হয়। এমতাবস্থায়, বর্ণিত নির্বাচনী আচরণ বিধিমালা ভঙের কারণে কেন আপনার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য নির্বাচন কমিশন বরাবর প্রতিবেদন প্রেরণ করা হবে না তৎমর্মে নিম্ন স্বাক্ষরকারী বরাবর ২৭ ডিসেম্বর দুপুর ১২টায় স্বশরীরে উপস্থিত হয়ে অথবা ক্ষমতাপ্রাপ্ত প্রতিনিধির মাধ্যমে লিখিত ব্যাখ্যা দিতে নির্দেশ দেওয়া হলো।