আজকের বার্তা
আজকের বার্তা

নৌকার প্রার্থী শাম্মীর দুই আপিল আবেদন স্থগিত


আজকের বার্তা | প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০২৩ ৫:৪৮ অপরাহ্ণ নৌকার প্রার্থী শাম্মীর দুই আপিল আবেদন স্থগিত
Spread the love

বার্তা ডেস্ক ॥  বরিশাল-৪ (মেহেন্দীগঞ্জ-হিজলা) আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী শাম্মী আহম্মেদের করা দুটি আপিল আবেদন আজ (বৃহস্পতিবার) স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১১টার মধ্যে এ দুটি আবেদনের ওপর আবার শুনানি হবে।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে আপিল শুনানি শেষে এ সিদ্ধান্ত দেয় ইসি।

আওয়ামী লীগের আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক শাম্মী আহম্মেদের দুটি আবেদনের মধ্যে একটি তার প্রার্থিতা ফিরে পেতে করেছিলেন। দ্বৈত নাগরিকত্ব (অস্ট্রেলিয়া) থাকায় যাচাই-বাছাইয়ে তার মনোনয়নপত্র বাতিল করেছিলেন রিটার্নিং কর্মকর্তা। অপরটি হলো- আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য ও স্বতন্ত্র প্রার্থী পংকজ নাথের মনোনয়ন বৈধতার বিরুদ্ধে। শাম্মীর অভিযোগ, পংকজ নাথ হলফনামায় তথ্য গোপন করেছেন।

বরিশাল-৪ আসনের বর্তমান সংসদ সদস্য পংকজ নাথ। তিনি ২০১৪ ও ২০১৮ সালে এই আসনে আওয়ামী লীগের মনোনয়নে নির্বাচন করে জয়লাভ করেন। তবে দ্বাদশ সংসদ নির্বাচনে দলের মনোনয়নবঞ্চিত হয়েছেন তিনি। এরপর স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন পংকজ। যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন। সেই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করেছেন নৌকার প্রার্থী শাম্মী।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল, চার নির্বাচন কমিশনার ও কমিশনের জ্যেষ্ঠ কর্মকর্তারা শুনানিতে অংশ নেন। দ্বাদশ সংসদ নির্বাচনে প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে বৃহস্পতিবার পঞ্চম দিনের আপিল শুনানি হয়।