আজকের বার্তা
আজকের বার্তা

প্রার্থিতা ফিরে পেলেন চুন্নু, রায় হয়নি সাদিকের


আজকের বার্তা | প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০২৩ ৬:২৯ অপরাহ্ণ প্রার্থিতা ফিরে পেলেন চুন্নু, রায় হয়নি সাদিকের
Spread the love

বার্তা ডেস্ক ॥ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রিটার্নিং অফিসারদের সিদ্ধান্তের বিরুদ্ধে করা আপিলের শুনানির প্রথম পর্ব শেষ হয়েছে। আজ রবিবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত নির্বাচন ভবনের অডিটরিয়ামে (ব্যাজমেন্ট-২) এ কার্যক্রম চলে। ওই শুনানিতে প্রার্থিতা ফিরে পেয়েছেন বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসনের স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ শামসুল আলম চুন্নু।

তিনি বাকেরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে প্রার্থী হয়েছিলেন।তবে বরিশাল রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে তার প্রার্থিতা বাতিল হয়।

অপরদিকে বরিশাল-৫ (সদর) আসনের স্বতন্ত্র প্রার্থী নগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সাদিক আব্দুল্লাহর দ্বৈত নাগরিকত্বের বিষয়ে শুনানি হলেও সিদ্ধান্ত স্থগিত রাখা হয়েছে। বরিশাল রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে বাছাইয়ে সাদিক আব্দুল্লাহর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। তবে বরিশাল-৫ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাহিদ ফারুক তাঁর বিরুদ্ধে দ্বৈত নাগরিকত্বের অভিযোগ আনেন।

ওই অভিযোগের শুনানি রবিবার দুপুর ২টায় করা হয়। তবে শুনানির কোনো রায় দেওয়া হয়নি।

বরিশাল-৫ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কর্নেল জাহিদ ফারুকের পক্ষে সাদিক আব্দুল্লাহর বিরুদ্ধে অভিযোগ দেন তার আইনজীবী কেবিএস আহমেদ কবির। তিনি বলেন, আপিল শুনানিতে উভয় পক্ষের বক্তব্য শোনেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালসহ অন্য নির্বাচন কমিশনাররা।

তবে রায় ঘোষণা করা হয়নি।

রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে অবৈধ প্রার্থীদের আপিলের শুনানি কার্যক্রম চলবে ১৫ ডিসেম্বর পর্যন্ত। মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে ১৭ ডিসেম্বরের মধ্যে। আর প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৮ ডিসেম্বর।