আজকের বার্তা
আজকের বার্তা

‘অ্যাথলেট অব দ্য ইয়ার’ হয়ে যা বললেন মেসি


আজকের বার্তা | প্রকাশিত: ডিসেম্বর ০৬, ২০২৩ ৬:৪৩ অপরাহ্ণ ‘অ্যাথলেট অব দ্য ইয়ার’ হয়ে যা বললেন মেসি
Spread the love

বার্তা ডেস্ক ॥ যুক্তরাষ্ট্রের বিখ্যাত সাময়িকী ‘টাইম’ ম্যাগাজিনের অ্যাথলেট অব দ্য ইয়ার হয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসি।

লিওনেল মেসির জন্য ২০২২ সালটা সোনায় মোড়ানো ছিল। কাতার বিশ্বকাপে তার অধিনায়কত্বে শিরোপা জিতে নেয় আর্জেন্টিনা। বিশ্বকাপে দারুণ পারফরম্যান্সের কারণে ২০২৩ সালের ব্যালন ডি’অরও জেতেন মেসি। এখন জিতলেন টাইমের সেরা অ্যাথলেটের পুরস্কার।

আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকাকে ধরে রাখার সব চেষ্টাই করেছিল প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। ইতিহাসের সেরা ফুটবলারকে ফেরানোর চেষ্টা করেছিল মেসির সাবেক ক্লাব বার্সেলোনাও। অন্যদিকে সৌদি প্রো লিগের ক্লাব আল হিলাল তো টাকার বস্তা নিয়ে নেমেছিল মেসিকে দলে পেতে। এই ত্রিমুখী প্রচেষ্টাকে ব্যর্থ করে আমেরিকার ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দেন মেসি।

এ বিষয়টি তুলে ধরে টাইমের সেরা অ্যাথলেটের পুরস্কার জয়ের পর মেসি বলেন, ‘সবার আগে বার্সেলোনায় ফেরার কথা ভেবেছিলাম কিন্তু সেটা সম্ভব হয়নি। এটাও সত্য যে, সৌদি আরবে যাওয়ার কথাও ভেবেছি শেষদিকে। তারা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লিগ বানিয়েছে, যেটা ভবিষ্যতে গুরুত্বপূর্ণ হয়ে উঠবে। দেশটির পর্যটনদূত হিসেবে আমাকে ব্যাপারটা টেনেছিল। আর সেখানে যা যা দেখেছি, ভালোও লেগেছিল। সৌদি আরব ও এমএলএস- দুটি জায়গাই খুব আকর্ষণীয় ছিল আমার জন্য।’