আজকের বার্তা
আজকের বার্তা

কুকুর হত্যার অভিযোগে আদালতে মামলা


আজকের বার্তা | প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২৩ ৪:৩৮ অপরাহ্ণ কুকুর হত্যার অভিযোগে আদালতে মামলা
Spread the love

বার্তা ডেস্ক:  বরগুনায় গর্ভবতী একটি গৃহপালিত কুকুরকে নৃশংসভাবে হত্যার অভিযোগে বরগুনার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার আদালতে খাকবুনিয়া গ্রামের আনিচুর রহমান নামে এক ব্যক্তি বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

সম্প্রতি বরগুনার সদর উপজেলার বালিয়াতলী ইউনিয়নের খাকবুনিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

অভিযুক্ত ব্যক্তিরা-একই গ্রামের মো. রাকিব পঞ্চায়েত, মো. মাওলা পঞ্চায়েত ও মো. আবু পঞ্চায়েত। তাদের বিরুদ্ধে আদালত সমন জারি করেন।

 

বাদীর আইনজীবী সাইমুল ইসলাম রাব্বী বাংলাদেশ প্রতিদিনকে বলেন, প্রাণী কল্যাণ আইন-২০১৯ ও বণ্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন-২০১২ এর ৬(১)(ঙ) ১০(১) তৎসহ দণ্ডবিধি আইনের ৫০৬(২য়) ধারায় মামলা দায়ের করা হয়েছে।

মামলার বর্ণনায় উল্লেখ করা হয়, অভিযুক্তরা খুবই প্রতিহিংসা পরায়ন। ইতিপূর্বে ফাঁদ ফেলে শতাধিক বণ্যপ্রাণী হত্যা করে। ২৬ নভেম্বর (রবিবার) সকালে খলিলুর রহমানের পোষ্য গর্ভবতী কুকুরকে দেশীয় অস্ত্র টেঁটা দিয়ে ধরাশায়ী করে পিটিয়ে নৃশংসভাবে হত্যা করে।

মামলার বাদী আনিচুর রহমান  বলেন, আমরা অভিযুক্তদের বাধা দিলেও তারা না মেনে নির্মমভাবে কুকুরটিকে হত্যা করে। প্রথমে হত্যা করা কুকুরকে মাটিচাপা দেওয়া হলেও পরে জোয়ারের পানিতে ফেলে দেওয়া হয়।