আজকের বার্তা
আজকের বার্তা

বরিশাল-৫: স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন সাদিক আব্দুল্লাহ


আজকের বার্তা | প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২৩ ১:৫৮ অপরাহ্ণ বরিশাল-৫: স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন সাদিক আব্দুল্লাহ
Spread the love

রুপন কর অজিত: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের বরিশাল সদর-৫ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছেন সদ্য বিদায়ী মেয়র ও বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

বিষয়টি নিশ্চিত করেন, বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর।

তিনি জানান, গত সোমবার রাতে সাদিক আব্দুল্লাহ নগরীর ৩০টি ওয়ার্ডের নেতাকর্মী, বরিশাল মহানগর আওয়ামী লীগ, সদর উপজেলার ইউপি চেয়ারম্যান, ইউনিয়ন আওয়ামী লীগের নেতা সহ বিভিন্ন প্রতিনিধিদের সাথে একটি বিশেষ বৈঠক করেন।এসময় উপস্থিত সকলের মতামত ও দাবির প্রেক্ষিতে স্বতন্ত্র নির্বাচনের সিদ্ধান্ত নেয়া হয়।

এসময় তিনি আরো বলেন,আওয়ামী লীগ সভাপতি ও প্রধান মন্ত্রী শেখ হাসিনা সম্প্রতি জাতীয় নির্বাচনকে উৎসব ও প্রতিযোগিতামূলক করতে ঘোষনা দেন, “নৌকার মননীত প্রার্থীর পাশাপাশি স্বতন্ত্রভাবে যেকেউ প্রার্থী হলে তাকেও সহযোগী ও উৎসাহ দেওয়ার”। এই ঘোষনা প্রেক্ষিতে সকল নেতাকর্মীবৃন্দ তাকে প্রার্থী হতে বলছেন।

জানাযায়, আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় সাদিক আব্দুল্লাহর পক্ষে স্বতন্ত্রে নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ করা হয় এবং আগামী ৩০ নভেম্বর জমা দেওয়া হবে।

এর আগে বরিশাল সদর-৫ আসনে আওয়ামীলীগের হয়ে মনোনয়নপত্র সংগ্রহ করেন বর্তমান সংসদ সদস্য ও পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম এবং বরিশাল সিটি কর্পোরেশনের বিদায়ী মেয়র ও বরিশাল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। সেখানে দল জাহিদ ফারুক শামীম উপর আস্থা রেখে তাকে মনোনয়ন দেয়।

এর পর থেকেই সাদিক আব্দুল্লাহ নেতাকর্মীদের মধ্য গুঞ্জন শোনা যায় স্বতন্ত্রে নির্বাচনের বিষয়।

বরিশাল সদর উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আশিকুর রহমান সুজন ফেইসবুকে লিখেছেন,৭ জানুয়ারি আমার ভোট আমি সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ভাইকে দিবো, আপনার ভোট কি সাদিক ভাইকে দিবেন আপনি ?

এছাড়া বরিশাল মহানগর শ্রমিকলীগের সাধারন সম্পাদক রইজ আহমেদ মান্না তার নিজস্ব ফেইসবুক আইডিতে পোষ্ট করে লিখেছেন, বরিশাল বাসির মুখে আগামী ৭ ই জানুয়ারী পর্যন্ত একটা নামই শুনবে সবাই ইনশা আল্লাহ-সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ভাই ‘। ৭ই জানুয়ারি সারা দিন সাদিক আব্দুল্লাহ ভাইকে ভোট দিন।’

এ বিষয়ে বরিশাল সিটি করপোরেশনের সাবেক প্যানেল মেয়র ও ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এড. রফিকুল ইসলাম খোকন বলেন, “সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ সংসদ নির্বাচনে স্বতন্ত্র হিসেবে নির্বাচন করবেন। তার পক্ষে আজ মঙ্গলবার মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়েছে।

উল্লেখ, সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ২০১৮ সালে দলীয় মনোনয়নে বরিশাল সিটি করপোরেশনের মেয়র হয়েছিলেন। বর্তমানে তিনি বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন।