আজকের বার্তা
আজকের বার্তা

কারামুক্ত বিএনপির সাবেক এমপি শোডাউন দিয়ে তোপের মুখে


আজকের বার্তা | প্রকাশিত: নভেম্বর ২১, ২০২৩ ৬:২৬ অপরাহ্ণ কারামুক্ত বিএনপির সাবেক এমপি শোডাউন দিয়ে তোপের মুখে
Spread the love

বার্তা ডেস্ক ॥ জামিনে কারামুক্ত সাবেক সাংসদ ও বিএনপি নেতা দলের ডাকা হরতালের মধ্যে গাড়িতে শো-ডাউন দিয়ে নিজ দলের নেতাকর্মীদের সমালোচনার মুখে পরেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ওই নেতার সমালোচনা করে নানা মন্তব্য করেছেন বিএনপির নেতাকর্মীরা।

সোমবার দিবাগত রাতে বরিশাল জেলা দক্ষিণ বিএনপির আহ্বায়ক ও সাবেক সংসদ সদস্য আবুল হোসেন খানের গাড়ির শো-ডাউনের একটি ছবি ফেসবুকে ছড়িয়ে পরার পর নেতাকর্মীরা কমেন্টে নানা সমালোচনা শুরু করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের ঘোষিত তফসিল প্রত্যাখ্যান করে রোববার  থেকে সোমবার পর্যন্ত দুইদিনের হরতাল ডেকেছে বিএনপি। চলমান কর্মসূচির মধ্যে সোমবার বিকেলে নগরীর সড়কে গাড়ি নিয়ে শোডাউন করেছেন সদ্য কারামুক্ত আবুল হোসেন খান। হরতাল কর্মসূচি চলাকালীন গাড়ির শো-ডাউনকে ঘিরে তিনি (আবুল হোসেন) বিএনপি নেতাকর্মীদের সমালোচনার মুখে পরেছেন।

বিএনপি দলীয় সূত্রে জানা গেছে, ওইদিন বিকেলে বরিশাল কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তি পান জেলা দক্ষিণ বিএনপির আহ্বায়ক ও সাবেক এমপি আবুল হোসেন খান। এ সময় সেখানে তার সমর্থক নেতাকর্মীরা উপস্থিত থেকে তাকে ফুলের মালা দিয়ে বরণ করেন। পরে একটি সাদা গাড়িতে চড়ে শো-ডাউন নিয়ে আবুল হোসেন নগরীর সদর রোডে আসেন।

এ সংক্রান্ত একটি ছবি ফেসবুকে ছড়িয়ে পরলে কবির খান নামের এক বিএনপি কর্মী কমেন্টস্ বক্সে লিখেন, নির্বাচনের নমিনেশন নিয়ে হাজির আবুল ভাই। নুরুল ইসলাম নামের অপর এক কর্মী মন্তব্য করেন, চলমান হরতালের মধ্যে একজন দায়িত্বশীল বিএনপি নেতার এভাবে গাড়িতে করে শোডাউন দেওয়া উচিত হয়নি।

এ ব্যাপারে মঙ্গলবার সকালে জেলা দক্ষিণ বিএনপির আহ্বায়ক ও সাবেক এমপি আবুল হোসেন খান বলেন, গত ১ নভেম্বর অবরোধ চলাকালে নগরীর সিঅ্যান্ডবি রোড থেকে আমি গ্রেপ্তার হই। এরপর জামিনে বরিশাল কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পাই। তিনি আরও বলেন, আমার ধারণা ছিল, পুলিশ আবার আমাকে গ্রেপ্তার করতে পারে। সে কারণেই গাড়িতে করে স্থান ত্যাগ করার চেষ্টা করেছি। কিন্তু কারাগারের প্রধান ফটকে অসংখ্য নেতাকর্মীরা আগে থেকেই জড়ো হন। যেকারণে গাড়িতে উঠে উপস্থিত নেতাকর্মীকে হাত তুলে শুধু অভিবাদন জানিয়েছি।

বরিশাল সদর উপজেলা বিএনপির সিনিয়র সদস্য ও কেন্দ্রীয় নেতা আবু নাসের রহমাতুল্লাহ বলেন, হরতালের সময় গাড়িতে শোডাউন দেওয়া উচিত হয়নি। এটি দুঃখজনক ঘটনা। এখনতো ফুলের মালা নেওয়ার সময় নয়। আবুল হোসেনের হেঁটেই যাওয়া উচিত ছিলো। দক্ষিণ জেলা বিএনপির সদস্যসচিব আবুল কালাম শাহিন বলেন, আমি দেখেছি আবুল হোসেন খান জেল গেট থেকে বেরিয়ে সাদা একটি গাড়িতে চড়েছেন। হরতালের মধ্যে এটা একধরনের ভুল হতে পারে।