আজকের বার্তা
আজকের বার্তা

বরিশালের ক্যাডেটদের সাথে সেনাপ্রধান


আজকের বার্তা | প্রকাশিত: নভেম্বর ১০, ২০২৩ ৬:২২ অপরাহ্ণ বরিশালের ক্যাডেটদের সাথে সেনাপ্রধান
Spread the love

বার্তা ডেস্ক ॥ বরিশাল ক্যাডেট কলেজের প্রাক্তন ক্যাডেটদের অংশগ্রহণে অনুষ্ঠিত নবম পুনর্মিলনী অনুষ্ঠানের তিন দিনব্যাপী অনুষ্ঠানের দ্বিতীয় দিন শুক্রবার বর্ণাঢ্য আয়োজনে সম্পন্ন হয়েছে।
বরিশাল ক্যাডেট কলেজ প্রাঙ্গণে শুক্রবার দুপুরের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। সেনা প্রধান ক্যাডেটদের কুচকাওয়াজ রিভিউ শেষে প্রাক্তণ ও বর্তমান ক্যাডেটদের উদ্দেশ্যে ভাষণ প্রদান করেন। সেনা প্রধান তার বক্তব্যে, ক্যাডেট কলেজের উন্নয়ন এবং আধুনিকায়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা শ্রদ্ধার সাথে স্মরণ করেন। একইসাথে দেশ ও জাঁতি গঠনে ক্যাডেটদের অবদান উল্লেখ করে বর্তমান এবং প্রাক্তন ক্যাডেটদের সার্বিক সফলতা ও উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন। এ ছাড়া বর্তমান ক্যাডেটদেরকে সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে দেশপ্রেমের চেতনায় উজ্জীবিত হয়ে আদর্শ নাগরিক হিসেবে নিজেদের তৈরি করার নির্দেশনা প্রদান করেন।
অনুষ্ঠানে আগত প্রাক্তণ ক্যাডেটদের সাথে মতবিনিময় ছাড়াও পুনর্মিলনী উপলক্ষে আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে সেনা প্রধান অংশগ্রহণ করেন। এরআগে তিনি (সেনা প্রধান) ক্যাডেট কলেজ প্রাঙ্গণে পৌঁছলে তাকে অভ্যর্থনা জানানো হয়। পুনর্মিলনী অনুষ্ঠানে সেনাসদর ও স্থানীয় ফরমেশনের ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তা, স্থানীয় বিশিষ্ট ব্যক্তি, কলেজের প্রাক্তণ ও বর্তমান অধ্যক্ষ, উপাধ্যক্ষ, অনুষদ সদস্যরা উপস্থিত ছিলেন।