আজকের বার্তা
আজকের বার্তা

সাকিব-তাসকিনের জন্য শেষমুহূর্ত পর্যন্ত অপেক্ষা


আজকের বার্তা | প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৩ ৫:৪৯ অপরাহ্ণ সাকিব-তাসকিনের জন্য শেষমুহূর্ত পর্যন্ত অপেক্ষা
Spread the love

বার্তা ডেস্ক ॥ প্যাড-ট্যাড পরে নেটে ব্যাটিং করতে যাওয়ার আগে চন্দিকা হাতুরাসিংহের সঙ্গে কথোপকথনের এক পর্যায়ে নিজের ডান কাঁধ দেখিয়ে কিছু একটা বলছিলেন তাসকিন আহমেদ। চেন্নাইতে নিউজিল্যান্ডের মুখোমুখি হওয়ার আগের দিন হেড কোচকে সম্ভবত নিজের বোলিং কাঁধের অস্বস্তির কথাই বলছিলেন এই ফাস্ট বোলার। কিউইদের বিপক্ষে খেললেও ভারত ম্যাচে তাঁকে রাখা হয়েছিল একাদশের বাইরে। এবার মুম্বাইতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে যে খেলবেনই, নিশ্চয়তা নেই সেটিরও।

বরং আজ দুপুরে ওয়াংখেড়ে স্টেডিয়ামের অনুশীলনে তাঁর বোলিং না করাও অনিশ্চয়তা বাড়িয়েছে আরো।

দলের অন্য পেসাররা বোলিং করলেও তাসকিনকে দেখা গেল ফিজিও বায়েজিদুল ইসলামের সঙ্গে। তাঁর জন্য নির্দিষ্ট করে দেওয়া বোলিং মার্ক পর্যন্ত দৌড়ে যাচ্ছিলেন ঠিকই কিন্তু বল আর করছিলেন না। যা যা করানো হচ্ছিল তাসকিনকে দিয়ে, সেসব সাধারণত চোট সারিয়ে তোলার পুনর্বাসন প্রক্রিয়ার অংশ।

এদিকে উঁরুর চোটে ভারত ম্যাচ মিস করা সাকিব আল হাসানও এখন পর্যন্ত দৌড়াননি। এদিনের অনুশীলনে ব্যাটিং করেছেন অবশ্য। সেটি তো ভারত ম্যাচের একদিন আগেও করেছিলেন। কিন্তু রানিং না করা পর্যন্ত তাঁর বিষয়ে সিদ্ধান্তে পৌঁছানোর কোনো উপায় নেই।

আজ বোলিংও করেননি। মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হওয়ার আগে তাই বাংলাদেশ অধিনায়কের সঙ্গে তাসকিনকে নিয়েও সংশয় থেকে যাচ্ছে।

তবে এখনই তাঁদের খেলার সম্ভাবনা নাকচ করে দিচ্ছে না টিম ম্যানেজমেন্ট। তাঁরা বরং এই দু’জনের জন্য শেষমুহূর্ত পর্যন্ত অপেক্ষার নীতিই অবলম্বন করতে যাচ্ছে। আগামীকালের অনুশীলনে এই দু’জনের ফিটনেস পরীক্ষা নেওয়ারও কথা আছে।

পরীক্ষা বলতে সাকিব রানিং করবেন। নেটে বোলিং করারও কথা আছে। নিজের পুরোটা দিয়ে বোলিং করতে পারলে উতরে যাবেন তাসকিনও। কিন্তু প্রোটিয়াদের বিপক্ষে ম্যাচের আগের দিন তাঁরা নিজেদের পুরো ফিট বলে প্রমাণ করতে পারবেন তো?এই প্রশ্নের উত্তর জানার অপেক্ষা বাংলাদেশ দলেরও। ম্যানেজার রাবীদ ইমামের ভাষায় ‘শেষমুহূর্ত পর্যন্ত অপেক্ষা’র সময় ম্যাচের দিন পর্যন্তও চলে যেতে পারে। তিনি অবশ্য আগামীকালের অনুশীলনের কথাই বললেন, ‘এবার ব্যাটিংয়ে খুব বেশি সময় সাকিব পার করেনি। এজন্যই আজ ওকে দিয়ে ব্যাটিং অনুশীলন করা হয়েছে। তবে সোমবার সে বোলিংও করবে, করবে রানিংও। তাসকিনও বোলিং করতে পারছে কিনা, তাও দেখা হবে কালকের অনুশীলনেই। দু’জনের ক্ষেত্রেই শেষমুহূর্ত পর্যন্ত অপেক্ষা করে সিদ্ধান্তে পৌঁছাতে চাচ্ছে টিম ম্যানেজমেন্ট।’