আজকের বার্তা
আজকের বার্তা

বরিশালে সরগরম বিএনপি


আজকের বার্তা | প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২৩ ১:১৩ অপরাহ্ণ বরিশালে সরগরম বিএনপি
Spread the love

বার্তা ডেস্ক ॥ নিরপেক্ষ নির্দলীয় নির্বাচনকালীন সরকারের একদফা দাবীতে বরিশাল বিভাগীয় রোডমার্চ সফল করার লক্ষ্যে জেলা ও মহানগর বিএনপির দলীয় কার্যালয় সরগরম হয়ে উঠেছে। ইতোমধ্যে কয়েক দফায় প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। সবশেষ বুধবার মধ্যরাত পর্যন্ত চলে প্রস্তুতি সভা।

সভায় মহানগর বিএনপি ও যুবদল নেতৃবৃন্দরা দলীয় ও অঙ্গ সহযোগী সংগঠনের প্রতি সু-শৃঙ্খলভাবে মোটরসাইকেল বহর এবং বিভিন্ন যানবাহনে চলাচলের শৃঙ্খলতা বজায় রেখে রোডমার্চ সফল করার আহবান করেন। আগামী ২৩ সেপ্টেম্বর (শনিবার) বরিশালের প্রায় শতকিলোমিটার পথজুড়ে বিভাগীয় রোডমার্চের যাত্রাপথে ছয়টি স্পটে পথসভা করার সিদ্ধান্ত হয়। সেলক্ষ্যে ইতোমধ্যে বরিশাল বিভাগের ছয় জেলার ৪২ টি উপজেলার বিএনপি ও তার অঙ্গ সহযোগী সংগঠনের সমন্বয়ে রোডমার্চে ১০ হাজারেরও অধিক মোটরসাইকেল, বিভিন্ন পিকআপভ্যানে নেতাকর্মীরা একদফা দাবী বাস্তবায়নের জন্য অংশগ্রহণ করার প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে তথ্যের সত্যতা নিশ্চিত করে বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক মোঃ মনিরুজ্জামান খান ফারুক বলেন, রোড মার্চ সফল করার জন্য বুধবার রাতে দলীয় কার্যালয়ে মহানগর বিএনপির আয়োজনে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। পর্যায়ক্রমে নগরীর ৩০ টি ওয়ার্ড বিএনপির আহ্বায়ক ও সদস্য সচিব এবং ওয়ার্ডের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দের সাথে সভা করা হয়েছে। এরপর মহানগর শ্রমিকদলের আহ্বায়ক ফয়েজ আহমেদ খানের সভাপতিত্বে শ্রমিকদলের নেতাকর্মীদের সাথে মধ্যরাত পর্যন্ত প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। একইদিন রাতে নবম জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-১ আসনের বিএনপির মনোনীত প্রার্থী ও কেন্দ্রীয় বিএনপির কার্যনির্বাহী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার আবদুস সোবাহানের সভাপতিত্বে গৌরনদী ও আগৈলঝাড়া উপজেলা বিএনপি এবং তার সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দদের অংশগ্রহনে ও কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি জাকির হোসেন নান্নুর সভাপতিত্বে বিভাগীয় যুবদলের নেতৃবৃন্দরা রোডমার্চ সফল করার জন্য প্রস্তুতি সভা করেছেন। খোঁজ নিয়ে জানা গেছে, আগামী ২৩ সেপ্টেম্বর কেন্দ্র ঘোষিত বরিশাল বিভাগীয় রোডমার্চ সফল করার লক্ষ্যে জেলা, মহানগর ও উপজেলা বিএনপির নেতাকর্মীরা সরগরম হয়ে উঠেছেন।