আজকের বার্তা
আজকের বার্তা

বরিশালে ছয় ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা


আজকের বার্তা | প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৩ ১০:২৯ পূর্বাহ্ণ বরিশালে ছয় ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা
Spread the love

রুপন কর অজিত//  জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযানে বরিশাল নগরীর ছয় ব্যবসা প্রতিষ্ঠানকে ১৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জানাযায়,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদে নিত্যপন্যের বাজার স্বাভাবিক রাখতে এবং খাদ্যপণ্যে মান নিশ্চিত করতে কঠোর মনিটরিং এর নির্দেশনা দিয়েছেন।এদিকে গতকাল বানিজ্য মন্ত্রণালয় কতৃক আলু,পেঁয়াজ ও ডিমের দাম নির্ধারন করে দেয়া হয়।

এরই ধারাবাহিকতায় শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত বরিশাল নতুন বাজার ও নথুল্লাবাদ মাদ্রাসা বাজার এলাকায় অভিযান পরিচালনা করে বরিশাল ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এ সময় বানিজ্য মন্ত্রণালয়ের কতৃক নির্ধারিত মূল্যের থেকে অতিরিক্ত মূল্যে আলু,পেঁয়াজ ও ডিম বিক্রি করা সহ ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের বিভিন্ন ধারা লঙ্ঘনের অপরাধে ছয় ব্যবসা প্রতিষ্ঠানকে ১৭ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক অপূর্ব অধিকারী ও সহকারী পরিচালক সাফিয়া সুলতানা।

অভিযানের সার্বিক কার্যক্রমে সহযোগিতা করেন বরিশাল আনসার ব্যাটেলিয়ন ২২ এর একটি টিম।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক অপূর্ব অধিকারী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাজার মনিটরিং এর কঠোর নির্দেশনা দিয়েছেন।এছাড়া বানিজ্য মন্ত্রণালয় কতৃক গতকাল আলু,পেঁয়াজ ও ডিমের দাম নির্ধারন করে দেয়াতে আজ আমার নগরীর নতুন বাজার ও নথুল্লাবাদ বাজারে অভিযান পরিচালনা করে ছয় ব্যবসা প্রতিষ্ঠানকে ১৭ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরো বলেন,‘আমাদের বাজার তদারকি অভিযান অব্যহত রয়েছে। অযথা কেউ মূল্য বৃদ্ধি করবে তা হবে না।ভোক্তা অধিকার ক্ষুন্ন হয় এমন কোন ঘটনা ঘটলে প্রমানসহ লিখিত অভিযোগে অবগত করুন বা ১৬১২১ নম্বরে যোগাযোগ করুন। অভিযোগ প্রমানিত হলে আমরা যথাযথ ব্যবস্থা গ্রহন করবো।মানুষের জন্য বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য কাজ করে যাচ্ছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।’

অভিযানকালে স্থানীয়দের মাঝে ভোক্তা অধিকার আইন সংক্রান্ত লিফলেট,প্যাম্ফলেট বিতরণ করা হয় এবং হ্যান্ড মাইকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হয়।