আজকের বার্তা
আজকের বার্তা

ঝালকাঠিতে উদ্যোক্তাদের উদ্বুদ্ধ করণ কর্মশালা


আজকের বার্তা | প্রকাশিত: সেপ্টেম্বর ০৭, ২০২৩ ২:৩৪ অপরাহ্ণ ঝালকাঠিতে উদ্যোক্তাদের উদ্বুদ্ধ করণ কর্মশালা
Spread the love

বার্তা ডেস্কঃ ঝালকাঠির রাজাপুরে নারী উদ্যোক্তাদের উদ্বুদ্ধ করণ কর্মশালা ও চেক বিতরণ করা হয়েছে। জাতীয় মহিলা সংস্থা, রাজাপুর, ঝালকাঠির তৃনমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্প এ আয়োজন করেন।

আজ সকাল ১০ টার সময় উপজেলা অডিটোরিয়ামের এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নারীদের মাঝে উদ্বুদ্ধ করণ বক্তব্য রাখেন রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা ইয়াসমিন।

 

 

অনুষ্ঠানে ট্রেড প্রশিক্ষক, বিউটিফিকেশন মোসাঃ শাহানারা খাতুন এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে নারীদের উদ্বুদ্ধ করণ বক্তব্য প্রদান করেন, ঝালকাঠি জেলা মহিলা আওয়ামী’র সভাপতি ও ঝালকাঠি সদর উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী, রাজাপুর উপজেলা আওয়ামী লীগ এর সহ-সভাপতি ও রাজাপুর উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু, বীর মুক্তিযোদ্ধা রমারানী দাস।

 

 

এসময় প্রশিক্ষক এবং প্রশিক্ষনার্থীদের মধ্য থেকে বক্তব্য প্রদান করেন, প্রশিক্ষণ কর্মকর্তা মোসাঃ সামিরা আক্তার।

জাতীয় মহিলা সংস্থার ঝালকাঠি জেলা কার্যালয়ের চেয়ারম্যান ফজিলাতুন নেছা’র সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

অনুষ্ঠানে পাঁচটি ট্রেডের প্রশিক্ষনার্থীরা তাদের বানানো জিনিসপত্র প্রদর্শনীর জন্য উপস্থাপন করেন। অনুষ্ঠানে জাতীয় মহিলা সংস্থার প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে অতিথিরা কেক কাটেন এবং প্রশিক্ষনার্থীদের মাঝে চেক বিতরণ করেন। সব শেষে প্রশিক্ষনার্থীদের আয়োজনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজন করা হয়।

এসময় বক্তারা প্রধানমন্ত্রীর প্রসংশা করে বলেন, নারীরা আজ অর্থনৈতিক ভাবে, সামাজিক ভাবে, পারিবারিক ভাবে স্বাবলম্বী। যা সম্ভব হয়েছে বাংলাদেশের প্রধানমন্ত্রীর জন্য। তারা আরো বলেন নারীরা আজকে পিছিয়ে নেই। তারাও পুরুষের পাশাপাশি আজকে সর্বক্ষেত্রে অবদান রাখছে। সমাজের নারীদের নিয়ে ভ্রান্ত ধারনা দূর করে নারীরাই আজকে নিজেদের অবস্থান তৈরি করে নিয়েছে।

জেলার সংবাদ এর আরো খবর