আজকের বার্তা
আজকের বার্তা

এসিআই পিওর আটা ‘মাতৃভাষায় মা’ পুরস্কার বিতরণী অনুষ্ঠিত


আজকের বার্তা | প্রকাশিত: মার্চ ২৩, ২০২৩ ১:৫৬ অপরাহ্ণ এসিআই পিওর আটা ‘মাতৃভাষায় মা’ পুরস্কার বিতরণী অনুষ্ঠিত
Spread the love

এসিআই পিওর ফ্লাওয়ারের আয়োজনে এবং এসিআই ফান কেক ও কিশোর আলোর সহযোগিতায় মা’কে নিয়ে সৃজনশীল লেখা প্রতিযোগীতা এসিআই পিওর আটা-মাতৃভাষা মা এর পুরুষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২২ মার্চ) এসিআই সেন্টারে এই পুরুষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। প্রতিবছর ভাষার মাস ফেব্রুয়ারীতে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসকে সামনে রেখে স্কুল ভিত্তিক শিক্ষার্থীদের অংশগ্রহনে সৃজনশীল লেখা প্রতিযোগীতা আয়োজন করা করে এসিআই পিওর আটা।

 

এ বছর দেশের ৮ টি বিভাগের ৩০০টির অধিক স্কুলের তৃতীয় ও চতুর্থ শ্রেণীর প্রায় ত্রিশ হাজার শিক্ষার্থী অংশগ্রহন করে এ প্রতিযোগীতায়। আগামী প্রজন্মের মাঝে মাতৃভাষার শুদ্ধ চর্চা ও ক্ষুদে শিক্ষার্থীদের সৃজনশীল মনন বিকাশের লক্ষ্যে প্রতিবছর এই আয়োজন করে থাকে এসিআই পিওর আটা।

 

প্রতিযোগীতাটিতে প্রধান বিচারকের দায়িত্ব পালন করেন জনপ্রিয় কথা সাহিত্যিক আনিসুল হক। সারাদেশ থেকে আগত প্রায় শতাধিক সেরা বিজয়ী শিক্ষার্থী ও তাদের পিতামাতাবৃন্দ এই অনুষ্ঠানে অংশগ্রহন করেন। সকলের উপস্থিতিতে কথা সাহিত্যিক জনাব আনিসুল হক সেরাদের সেরা ৩ জন বিজয়ীর নাম ঘোষনা করেন। উপস্থিত প্রতিযোগীদের প্রদান করা হয় এসিআই পিওর আটার সৌজন্যে ক্রেষ্ট ও সার্টিফিকেট। নির্বাচিত সেরা লেখা গুলো স্থান পাবে কিশোর আলো পত্রিকার এপ্রিল সংখ্যায়।

 

জাতীয় পর্যায়ে আয়োজিত দেশের সেরা স্কুল সমূহের শিক্ষকমন্ডলী ও এসিআই পিওর ফ্লাওয়ার লিমিটেডের বিপনন বিভাগের সার্বিক তত্ত্বাবধানে প্রাথমিক যাচাই বাছাই প্রক্রিয়া সম্পন্ন করা হয়। চূড়ান্ত পর্বে সেরাদের সেরা মনোনিত করেন কথা সাহিত্যিক আনিসুল হক। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এসিআই পিওর ফ্লাওয়ার লিমিটেডের বিজনেস ডিরেক্টর-ফারিয়া ইয়াসমিন, বিজনেস ম্যানেজার-মইনুর রহমান, জিএম মিডিয়া-মোঃ নাহিদ নেওয়াজ সহ উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।

 

মায়ের কাছ থেকে শেখা মাতৃভাষা তাই প্রতিটি সন্তানের জন্যই অতি মধুর। দেশের অন্যতম সেরা ব্র্যান্ড এসিআই পিওর আটা শ্রদ্ধা জানায় সেই মধুর সম্পর্ককে। প্রতি বছর আয়োজিত এই অনুষ্ঠানটি ইতোমধ্যেই ব্যাপক সমাদৃত হয়েছে।

অনলাইন সংরক্ষণ এর আরো খবর