আজকের বার্তা
আজকের বার্তা

ক্রীড়ায় দেশের মেয়েরা বিশ্বের কাছে বাংলাদেশের মুখ উজ্জল করেছে


আজকের বার্তা | প্রকাশিত: মার্চ ২২, ২০২৩ ২:২৫ অপরাহ্ণ ক্রীড়ায় দেশের মেয়েরা বিশ্বের কাছে বাংলাদেশের মুখ উজ্জল করেছে
Spread the love

ক্রীড়া ক্ষেত্রে আমাদের দেশের মেয়েরা বিশ্বের কাছে বাংলাদেশের মুখ উজ্জল করেছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি। তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে গ্রাম পর্যায়ে ছেলে মেয়েদের ক্রীড়ার জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের নামে ক্রীড়া প্রতিযোগিতা চালু করেছেন। আমাদের দেশের ছেলেমেয়েরা ক্রীড়ার প্রতি ধাবিত হয় তার জন্য তিনি এই ব্যবস্থা করেছেন।

 

বুধবার দুপুরে ঝালকাঠির সুগন্ধা পৌর আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। আমির হোসেন আমু বলেন, নিয়মিত খেলাধুলা করলে শরীর ও মন ভালো থাকে পাশাপাশি লেখাপড়ায় মনোনিবেশ হয়। খেলাধুলায় থাকলে বিপদগামিতা থেকে আমাদের দেশের তরুণ সমাজ রক্ষা পাবে। তাই সেদিকে লক্ষ্য রেখে আমাদের দেশের ক্রীড়া আরো বেশি আকারে বিস্তার লাভ করা উচিত। সবাইকে ক্রীড়াবিদ হিসেবে গড়ে তোলার জন্য অনুপ্রাণিত করা উচিত।

 

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. আলমগীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার আফরুজুল হক টুটুল, জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) এস,এম ওবায়েদুল্লাহ আমির প্রমুখ। এ সময় স্কুলের শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। পরে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন আমির হোসেন আমু এমপি।

 

আককাস সিকদার