আজকের বার্তা
আজকের বার্তা

পাসপোর্ট অফিসে হঠাৎ দুদকের অভিযান, গ্রেফতার ৩


আজকের বার্তা | প্রকাশিত: মার্চ ১৫, ২০২৩ ১:০২ অপরাহ্ণ পাসপোর্ট অফিসে হঠাৎ দুদকের অভিযান, গ্রেফতার ৩
Spread the love

পিরোজপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসে দুর্নীতি দমন কমিশন (দুদক) অভিযান চালিয়ে তিন দালালকে আটকের ঘটনা ঘটেছে। একই সময় এসব দালালদের সহযোগিতা করার অপরাধে ওই অফিসের দুই কর্মচারীকে আটক করা হয়। বুধবার (১৫ মার্চ) দুপুরে এ অভিযান পরিচালনা করে দুদক।

 

অভিযান শেষে আটকদের জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতে দেয় দুদক। তাদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কফিল উদ্দিন মাহমুদ।

 

দণ্ডপ্রাপ্তরা হলেন, জেলার ইন্দুরকানী উপজেলার ভবানীপুর এলাকার আব্দুল আজিজের ছেলে ইলিয়াস হোসেন (৪৮), পিরোজপুর পৌরসভার উকিলপাড়া এলাকার আব্দুল মালেকের ছেলে রিয়াজ হোসেন (৪০), সদর উপজেলার ভাইজোড়া এলাকার আব্দুস সালাম মাতুব্বরের ছেলে মাকসুদুর রহমান (৪৬)।

 

আটক দুই কর্মচারী হলেন – অফিস সহায়কজহিরুল ইসলাম, ও পরিচ্ছন্নতা কর্মী রাজেস লাল। কারাদণ্ড না দিয়ে ওই অফিসের কর্মকর্তার দায়িত্বে তাদের ছেড়ে দেওয়া হয়। আটক ইলিয়াসকে ১০ দিন, রিয়াজ ও মাকসুদুরকে ৭ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। দুর্নীতি দমন কমিশন (দুদক) পিরোজপুর জেলা শাখার উপ-পরিচালক শেখ গোলাম মাওলা এসব তথ্য নিশ্চিত করেছেন।

 

তিনি বলেন, বিভিন্ন সময়ে করা অভিযোগের ভিত্তিতে সত্যতা যাচাইয়ের জন্য পিরোজপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসে ছদ্মবেশী একটি টিম পাঠাই। তাদের কাছেও দালালরা ঘুষ দাবি করে। পরে আমরা অভিযান চালিয়ে ৩ দালালকে গ্রেফতার করি। পরবর্তীতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাদের বিষয়ে ব্যবস্থা গ্রহণ করেছেন।

 

জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কফিল উদ্দিন মাহমুদ বলেন, দুদকের মাধ্যমে খবর পেয়ে ৩ জনকে আমরা গ্রেফতার করি। যারা বিভিন্ন সময়ে সেবাগ্রহিতাদের কাছ থেকে অর্থিক সুবিধা গ্রহল করে থাকেন। তবে এ সময় আটক কর্মচারীদের তাদের কর্মকর্তার দায়িত্বে দিই।