আজকের বার্তা
আজকের বার্তা

ববির নতুন সিন্ডিকেট সদস্য তানভীর ও রূপা


আজকের বার্তা | প্রকাশিত: ফেব্রুয়ারি ০৩, ২০২৩ ১:৫১ অপরাহ্ণ ববির নতুন সিন্ডিকেট সদস্য তানভীর ও রূপা
Spread the love

ডেস্ক রিপোর্টঃ বরিশাল বিশ্ববিদ্যালয়ে নতুন দুইজন সিন্ডিকেট সদস্য নির্বাচিত হয়েছেন। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় উপাচার্যের বাসভবনের অফিস কক্ষে গোপন ব্যালটের মাধ্যমে সহযোগী অধ্যাপক ও প্রভাষক ক্যাটাগরিতে এই সিন্ডিকেট নির্বাচন অনুষ্ঠিত হয়।

 

ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মো. তানভীর কায়ছার ১৯ ভোট পেয়ে সহযোগী অধ্যাপক ক্যাটাগরিতে সিন্ডিকেট সদস্য নির্বাচিত হন। তার প্রতিদ্ব›দ্বী মৃত্তিকা বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. জামাল উদ্দিন পান ১৬ ভোট। অপরদিকে প্রভাষক ক্যাটাগরিতে গণিত বিভাগের প্রভাষক ড. মোহনা জাহান রূপা ১৮ পেয়ে সিন্ডিকেট সদস্য নির্বাচিত হন। তার প্রতিদ্ব›দ্বী পরিসংখ্যান বিভাগের প্রভাষক মো. আহসান পেয়েছেন ১৬ ভোট।

 

এর আগে ভিসির বাসভবন অফিস কক্ষে বিশ্ববিদ্যালয় একাডেমিক কাউন্সিলের পূর্ব নির্ধারিত সভা অনুষ্ঠিত হয়। উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনের সভাপতিত্বে একাডেমিক কাউন্সিলের সভায় একাডেমিক কাউন্সিলের বহিরাগত সদস্য, বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদের ডিন এবং সব বিভাগের চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

 

সভায় উপস্থিত একজন শিক্ষক জানান, একাডেমিক কাউন্সিলের সভায় শিক্ষকদের একটি অংশ প্রকাশ্যে ভোট করার দাবি তোলেন। এ সময় ৫ জন ডিনের ৪ জন এবং বহিরাগত সদস্যরা এর বিরোধিতা করেন। পরে ভিসির অফিস কক্ষে গোপন ব্যালটে ২ জন সিন্ডিকেট সদস্য নির্বাচিত হয়। একামেডিক কাউন্সিলের ৩৬ জন সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে একটি ভোট বাতিল হয়।

 

নির্বাচিত সদস্যরা আগামী ২ বছর বিশ্ববিদ্যালয় পরিচালনাসংক্রান্ত সর্বোচ্চ ফোরাম ‘সিন্ডিকেটের’ দায়িত্ব পালন করবেন। পদাধিকার বলে উপাচার্য এই সিন্ডিকেট কমিটির সভাপতি।