আজকের বার্তা
আজকের বার্তা

বরিশালে ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সম্মেলন অনুষ্ঠিত


আজকের বার্তা | প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২৩ ১:১৯ অপরাহ্ণ বরিশালে ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সম্মেলন অনুষ্ঠিত
Spread the love

বরিশাল ট্রেড ইউনিয়ন কেন্দ্রর ১৫ দফা দাবী আদায়ের লক্ষে ১৫তম সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। অজ শুক্রবার সকাল ১১টায় নগরীর অশ্বিনী কুমার হল সম্মুখে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

 

বরিশাল টিইউসি বরিশাল জেলা কমিটির সভপতি এম.এ জলিলের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন টিইউসি কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহবুব আলম।

 

এসময় বক্তা হিসেবে বক্তব্য রাখেন টিইউসি বরিশাল জেলা কমিটির সাধারন সম্পাদক এ্যাড, একে আজাদ, এখানে আরো বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি বরিশাল জেলা কমিটির সভাপতি অধ্যাপক মিজানুর রহমান, নৌযান ফেডারেশন বরিশাল বিভাগীয় সহ-সভাপতি মাস্টার আবুল হাসেম, শ্রমিক নেতা আখতার হোসেন শ্রপ্রু, আলাউদ্দিন মোল্লা, স্বপন দত্ত, তুষার সেন, জোসনা বেগম প্রমুখ।

 

টিইউসির কেন্দ্রীয় সহ-সভাপতি প্রধান অতিথি সম্মেলনের কার্যক্রমের উদ্ধোধনকালে বলেন, আজ আমাদের দেশে উন্নয়নের জোয়ারের স্রোতে দিন দিন বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান বন্ধ হয়ে যাওয়ার কারনে শ্রমিক সদস্যরা বেকার হয়ে যাচ্ছে।

 

তিনি বলেন, আমরা মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশ স্বাধীন করার মাধ্যমে একটি সুন্দর দেশ দেশ দেখতে চেয়েছিলাম। আজ আমরা কি দেখছি আমাদের শ্রমিক সহ সাধারন মানুষ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য মূল্যের বৃদ্ধির চাপে হতাস হয়ে পড়েছে।

 

তিনি বলেন, এই সরকারের লুঠেরা বাহিনীর সদস্যরা ব্যাংকের টাকা লুঠপাটের মাধ্যমে বিদেশে পাচার করে দেশ দেউলিয়া করে দিয়েছে।

 

পরে টাউন হল থেকে একটি লাল পতাকার র‌্যালি বেড় করে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সম্মেলনস্থলে এসে শেষ হয়। টিইউসির ১৫তম সম্মেলন উপলক্ষে ও গণ সংগিত পরিবেশন করে বরিশাল উদিচি শিল্পগোষ্ঠি।