আজকের বার্তা
আজকের বার্তা

বরিশালের আ. লীগ নেতা বহিষ্কার: স্ত্রীর মামলায় জেলহাজতে


আজকের বার্তা | প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২৩ ১২:১৬ অপরাহ্ণ বরিশালের আ. লীগ নেতা বহিষ্কার: স্ত্রীর মামলায় জেলহাজতে
Spread the love

স্ত্রীর দায়ের করা মামলায় গ্রেফতার হওয়ার এক সপ্তাহের মাথায় বরিশাল মহানগর আওয়ামী লীগের ৯ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক ফাইম হাসনাইন খান অর্ককে সাংগঠনিক পদ থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার বরিশাল মহানগর আওয়ামী লীগের দফতর সম্পাদক হেমায়েত উদ্দিন সেরনিয়াবাত সুমনের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

 

যেখানে বলা হয়েছে, বাংলাদেশ আওয়ামী লীগ বরিশাল মহানগরের এক জরুরি সভার সিদ্ধান্ত অনুযায়ী দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফাহিম হাসনাইন খান অর্ককে সাংগঠনিক পদ থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হলো। তাকে সাংগঠনিক সব কার্যক্রম থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা গেলো।

 

উল্লেখ্য, বরিশাল নগরের ৯ নম্বর ওয়ার্ডের কাটপট্রি এলাকার বাসিন্দা সেলিম খানের ছেলে ও ওই ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফাহিম হাসনাইন খান অর্ক। যার সঙ্গে ২ বছর আগে নগরের কাউনিয়া এলাকার বাসিন্দা মুনিয়া শারমিন প্রিয়ার বিয়ে হয়। বিয়ের পর তারা ঢাকার হাতিরঝিল থানাধীন আমবাগান এলাকায় বসবাস করতো।

 

এদিকে পানির সঙ্গে মিশিয়ে ওষুধ খাইয়ে গর্ভের সন্তান নষ্ট করা, ৫ লাখ টাকা যৌতুক দাবি এবং যৌতুকের টাকা দিতে অপরাগতা জানালে মারধর করে বাসা থেকে বের করে দেওয়ার অভিযোগে গত ১৭ জানুয়ারি ঢাকার হাতিরঝিল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে স্বামী অর্কর বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন স্ত্রী মুনিয়া শারমিন প্রিয়া। মামলা দায়েরের পর সপ্তাহের বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দিনগত রাতে মহাখালী এলাকার একটি বাসা থেকে অর্ককে গ্রেফতার করে হাতিরঝিল থানা পুলিশ।

 

গ্রেফতারের পর মামলার একমাত্র আসামি অর্ককে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয় বলে জানিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা হাতিরঝিল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. এনামুল হক।