আজকের বার্তা
আজকের বার্তা

বরিশালে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সংবর্ধনা


আজকের বার্তা | প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২২ ১২:০৯ অপরাহ্ণ বরিশালে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সংবর্ধনা
Spread the love

বাংলাদেশ ছাত্র ফেডারেশন বরিশাল জেলার উদ্যোগে এসএসসি, দাখিল ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়েছে। আজ মঙ্গলবার নগরীর ফকিরবাড়ি রোডে ছাত্র ফেডারেশনের জেলা কার্যালয়ে উক্ত সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

 

ছাত্র ফেডারেশন জেলা শাখার সভাপতি মো. জাবেরের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক সাকিবুল ইসলাম সাফিনের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি হাছিব আহমেদ, সাংগঠনিক সম্পাদক রাইদুল ইসলাম সাকিব, বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার সদস্য সচিব সানজিলা খাতুন, গণসংহতি আন্দোলন বরিশাল জেলা শাখার আহবায়ক দেওয়ান আবদুর রশীদ নিলু প্রমুখ।

 

এ সময়ে বক্তারা বলেন, ‘বর্তমান শিক্ষা ব্যাবস্থাকে বিভিন্ন ভাগে বিভক্ত হওয়ার কারণে শিক্ষায় বৈষম্য তৈরি হচ্ছে যার ফলে সমাজেও প্রতিনিয়ত মানুষে মানুষে বৈষম্য বাড়ছে। বারবার শিক্ষাক্রম ও পাঠ্যবই পরিবর্তনের মাধ্যমে ছাত্র সমাজ বিভ্রান্ত হচ্ছে।বর্তমানে তরুণ প্রজন্মেকেই একটি মানবিক সমাজ নির্মানের দায়িত্ব নিতে হবে। ‘

 

বক্তারা আরো বলেন,’সকল শিশু সঠিক মানের বুনিয়াদি শিক্ষা পাচ্ছে না এতে করে দেশে নতুন জ্ঞান তৈরি হচ্ছে না, সেই সাথে নতুন জ্ঞান তৈরির জন্য গবেষণায়ও সরকার পর্যাপ্ত পরিমাণে বরাদ্দ দিচ্ছে না’। এসময়ে বক্তারা আশা ব্যাক্ত করেন যে, এই সদ্য মাধ্যমিক স্তর পার করা শিক্ষার্থীরা যথাযথ জ্ঞানার্জন করে দেশের জন্য সেই জ্ঞান উজার করে দিবে।’ অনুষ্ঠানের শেষ পর্যায়ে শিক্ষার্থীদের শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।