আজকের বার্তা
আজকের বার্তা

বরিশালে ৪-৫ নভেম্বর বাস ধর্মঘট ঘোষণা


আজকের বার্তা | প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২২ ১১:৫৬ পূর্বাহ্ণ বরিশালে ৪-৫ নভেম্বর বাস ধর্মঘট ঘোষণা
Spread the love

মহাসড়কে অবৈধ থ্রি-হুইলার চলাচল বন্ধের দাবিতে আগামী ৪-৫ নভেম্বর বরিশাল থেকে অভ্যন্তরীণ ও দূরপাল্লার বাস চলাচল বন্ধের ঘোষণা দিয়েছে বরিশাল জেলা বাস মালিক গ্রুপ। তবে বিএনপির নেতাকর্মীদের দাবি, আগামী ৫ নভেম্বর বরিশালে বিএনপির বিভাগীয় গণসমাবেশ বানচাল করতেই এই ধর্মঘট ডাকা হয়েছে।

 

বুধবার (২৬ অক্টোবর) দুপুরে বাস ধর্মঘটের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা বাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক কিশোর কুমার দে।

 

তিনি বলেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় থেকে মহাসড়কে থ্রি-হুইলার চলাচলে নিষেধাজ্ঞা জারি করলেও অবৈধভাবে এসব যানবাহন চলছে মহাসড়কে। পদ্মা সেতু চালুর পর ঢাকা বরিশাল মহাসড়কে দূরপাল্লার বাসের সংখ্যা বেড়ে যাওয়ায় থ্রি-হুইলারের কারণে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে। দিনে দিনে দুর্ঘটনার সংখ্যাও বাড়ছে।

 

কিশোর কুমার দে বলেন, আমরা বরিশাল বিভাগের ৬ জেলার বাস মালিক সমিতিসহ ফরিদপুর ও মাদারীপুরের বাস মালিক সমিতি মিলে মহাসড়কে থ্রি-হুইলারসহ অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবি জানিয়েছি। যাত্রী সাধারণের নির্বিঘ্ন ও নিরাপদ যাতায়াতের লক্ষ্যে ৩ নভেম্বরের মধ্যে থ্রি-হুইলার চলাচল বন্ধ করা না হলে ৪-৫ নভেম্বর বাস মালিক ও শ্রমিক মিলে কর্মবিরতিতে যাওয়ার সিদ্ধান্ত হয়েছে।

 

এ সিদ্ধান্তের সঙ্গে বিভাগের বাকি ৫ জেলা এবং মাদারীপুর ও ফরিদপুর জেলা মালিক সমিতি একাত্মতা পোষণ করেছে। কর্মবিরতির ফলে ওই দুই দিন বরিশালের কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল্লাবাদ থেকে আঞ্চলিক ও দূরপাল্লার বাসসহ সব ধরনের বাস, মিনিবাস চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন শ্রমিক নেতারা।

 

তবে বাস বন্ধের বিষয়ে বিএনপির বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস আক্তার জাহান শিরিন বলেন, বিএনপির বরিশাল বিভাগীয় গণসমাবেশ কীভাবে বানচাল করা যায়, সেই চেষ্টা করা হচ্ছে সবদিক থেকে। কেন তাদের ৪ ও ৫ নভেম্বর বাস বন্ধ রাখতে হবে? ৫ নভেম্বর বিএনপির সমাবেশে যাতে কেউ আসতে না পারে সেই দিকে নজর রেখেই এসব ষড়যন্ত্র।