আজকের বার্তা
আজকের বার্তা

বরিশাল বিভাগে প্লাটিলেট দেওয়ার ব্যবস্থা নেই


আজকের বার্তা | প্রকাশিত: অক্টোবর ২১, ২০২২ ১২:৪৩ অপরাহ্ণ বরিশাল বিভাগে প্লাটিলেট দেওয়ার ব্যবস্থা নেই
Spread the love

নিজস্ব প্রতিবেদকঃ বরিশালে দিন দিন বাড়ছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা। কিন্তু আক্রান্তদের উন্নত চিকিৎসার কোনো ব্যবস্থা নেই বিভাগে।

 

এমনকি আক্রান্তদের জন্য আলাদা ওয়ার্ড কিংবা গুরুতর অসুস্থদের জন্য প্লাটিলেট দেওয়ার কোনো ব্যবস্থা নেই। এতে মারাত্মক ঝুঁকিতে রয়েছে দক্ষিণাঞ্চলের ৮টি সরকারি হাসপাতালে চিকিৎসাধীন রোগীরা।

 

যদিও বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় থেকে জানানো হয়েছে, প্লাটিলেট দেওয়ার সেল সেপারেটর মেশিনের চাহিদা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। তবে কবে নাগাদ সেই মেশিন বরিশালে আসবে তা নিশ্চিত করে কেউ বলতে পারছে না।

 

স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৯ অক্টোবর পর্যন্ত বরিশাল বিভাগে ১ হাজার ৫৪ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন।

 

এখন পর্যন্ত পাঁচজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ৪০৮ জন, পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ৮৫ জন, বরিশাল জেনারেল হাসপাতালে ৭৭ জন, পটুয়াখালী সদর হাসপাতালে ২৪ জন, বরগুনা সদর হাসপাতালে ১৫৭ জন, ঝালকাঠি সদর হাসপাতালে ৩৩ জন, ভোলা সদর হাসপাতালে ৮০ জন ও পিরোজপুর সদর হাসপাতালে ১৯০ জন চিকিৎসা নিয়েছেন। বর্তমানে এই হাসপাতালগুলোতে ১৩৯ জন চিকিৎসাধীন রয়েছেন।