আজকের বার্তা
আজকের বার্তা

মেহেন্দিগঞ্জে জেলেদের চাল বিতরণে নয়-ছয়


আজকের বার্তা | প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২২ ১২:৪৮ অপরাহ্ণ মেহেন্দিগঞ্জে জেলেদের চাল বিতরণে নয়-ছয়
Spread the love

মেহেন্দিগঞ্জ জয়নগর ইউনিয়নে জেলে কার্ডের ২৫ কেজী চালের পরিবর্তে ১০ কেজী দিচ্ছে মনির হোসেন হাওলাদার। ট্যাক অফিসারের অনুপস্থিতিতে নিজের ইচ্ছেমত জেলে কার্ডে দুর্নীতি করছে বলে একাধিক অভিযোগ স্থানীয় ভুক্তভোগী ও ইউপি সদস্যদের।

 

৬নং ওয়ার্ডের মেম্বার টিপু বেপারী জানান, তার ওয়ার্ডে ১১৮ জন জেলের কার্ড থাকায় তাকে ১১ শত ৫০ কেজী চাল বন্টন করে দেয় চেয়ারম্যান মনির হাওলাদার।

 

৭ নং ওয়ার্ডের আনিছ মল্লিক বলেন, তার ওয়ার্ডে ৪ জনকে ৫০ কেজীর বস্তা দিয়েছে। ৫ নং ওয়ার্ডে ১/ হারুন হাং পিতা মৃত আঃ কাদের হাং ২/ মোস্তফা হাং পিতা মৃত কাদের হা ৩/ সোহরাফ বেপারী পিতা মৃতআব্দুল লতিফ বেপিরী ৫/জহুর বেপারী পিতা মমতুগফুর বেপারী ৫/ টিপু বেপারী পিং ছামছু বেপারী ওয়ার্ডের ওই পাচজনকে ৫০ কেজীর একবস্তা চাউল দেয় এভাবেই ৫ জন কার্ড দাড়িকে এক বস্তাকরে চাল দেয় বলে জানান জেলেরা।

 

এ ব্যাপারে চেয়ারম্যান মনির হোসেন হাং এর নিকট মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, আমার ৮০০ জেলে কার্ড আছে কিন্তু মাল বরাদ্দ পেয়েছি ৬৫৯ কার্ডের তাই একটু কম দিয়েছি।

 

জয়নগর ইউনিয়নে দায়ীত্বে থাকা ট্যাগ অফিসার আনছার ভিডিপি ব্যাংক ম্যানেজার আলমগীর হোসেন এর নিকট মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, আমি বলেছি ২০ কেজি করে চাউল দিতে, তিনি জানেন না জেলে কার্ডে বরাদ্দ কতকেজী, অভিযোগ উঠে জয়নগর চেয়ারম্যান এর কাছ থেকে উৎকোচ বানিজ্যে জরিত ওই ট্যাগ অফিসার।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট মুঠোফোনে বিষয়টি জানালে তিনি বলেন, প্রতি জেলে কার্ডে ২৫ কেজী চাল বরাদ্দ কম দেওয়ার সুযোগ নেই চেয়ারম্যান কমদিলে অভিযোগ পেলে কঠোর ব্যাবস্থা নিব তার বিরুদ্দে।

 

মনির দেওয়ান/মেহেন্দিগঞ্জ