আজকের বার্তা
আজকের বার্তা

বরিশাল-ঢাকা আকাশপথে যাত্রী ভাড়া সাড়ে ৯ হাজার টাকা


আজকের বার্তা | প্রকাশিত: অক্টোবর ১২, ২০২২ ১:৩৬ অপরাহ্ণ বরিশাল-ঢাকা আকাশপথে যাত্রী ভাড়া সাড়ে ৯ হাজার টাকা
Spread the love

নিজস্ব প্রতিবেদকঃ বরিশাল থেকে আকাশ পথে ৬৩ এ্যরোনটিক্যাল মাইল দুরের ঢাকায় ভ্রমণ করতে এখন বেসরকারী এয়ারলাইন্সে সাড়ে ৯ হাজার টাকাও গুনতে হচ্ছে। অথচ ঐ বেসরকারী এয়ারলাইন্সেই প্রায় ৮শ এ্যারোনটিক্যাল মাইল দুরের ব্যাংককে যাওয়া আসার ভাড়া ৩১ হাজার টাকা। রাষ্ট্রীয় বিমান ফ্লাইট অনিয়মিত ও সিমিত করার সুযোগকে কাজে লাগিয়ে বরিশাল সেক্টরে বেসরকারী এয়ারলাইন্স এখন যাত্রীদের কাছ থেকে বিবেকহীন ভাড়া আদায় করছে বলে অভিযোগ যাত্রীদের।

 

অথচ কথিত ‘যাত্রীর অভাবে’ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বরিশাল সেক্টরে তার নিয়মিত ফ্লাইট এখন সপ্তাহে ৩দিন চালাচ্ছে। এমনকি এমাসের শেষ থেকে কার্যকর শীতকালীন সময়সূচীতে তা আরো একদিন কমিয়ে সপ্তাহে দুদিনে হ্রাস করা হচ্ছে। সে সময়সূচীও ‘যাত্রী বান্ধব নয়’ বলে ইতোমধ্যে অভিযোগ উঠেছে।

 

গত শণিবার বিকেলে বরিশাল থেকে বেসরকারী একটি এয়ারলাইন্সে একজন যাত্রীকে ৯ হাজার ৬শ টাকায় টিকেট সংগ্রহ করে ঢাকা যেতে হয়েছে। বিষয়টি স্বীকার করেছন ইউএস-বাংলা এয়ার’এর বরিশাল সেলস অফিসের দায়িত্বশীল সূত্র। অথচ ঐ এয়ারলান্সেই ঢাকা-ব্যাংকক-ঢাকা আকাশ পথের প্রায় দেড় হাজার এ্যারোনটিক্যাল মাইলের ভাড়া ৩১ হাজার টাকা। সেখানে দেশের অভ্যন্তরীন সেক্টরের সবচেয়ে কম, ৬৩ এ্যারোনটিক্যাল মাইল দুরত্বে ৯,৬০০ টাকা ভাড়া আদায় কতটা যুক্তি সংগত, তার জবাব নেই কারো কাছেই।

 

গত ফেব্রুয়ারীতে বিমান প্রতিমন্ত্রী ও সিভিল এভিয়েশন অথারেটির চেয়ারম্যানের কাছে বরিশাল সেক্টরে দেশের সর্বোচ্চ ভাড়ার বিষয়ে গনমাধ্যম কর্মীরা প্রশ্ন রাখলে তারা উভয়ই ‘সব সেক্টরে যাত্রী ভাড়া যৌক্তিকি করণের’ ঘোষনা দিয়েছিলেন। তবে বরিশাল বিমান বন্দরে মন্ত্রী ও চেয়ারম্যানের ঐ বক্তব্যের পরে এ সেক্টরে ভাড়া দু দফায় বেড়েছে।