আজকের বার্তা
আজকের বার্তা

বরিশালে বিভিন্ন দাবিতে গণসংহতি আন্দোলনের বিক্ষোভ সমাবেশ


আজকের বার্তা | প্রকাশিত: অক্টোবর ১২, ২০২২ ১:৩৩ অপরাহ্ণ বরিশালে বিভিন্ন দাবিতে গণসংহতি আন্দোলনের বিক্ষোভ সমাবেশ
Spread the love

নিজস্ব প্রতিবেদক: পুনরায় বিদ্যুতের দাম বৃদ্ধির পায়তারা বন্ধ, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার আওতায় রাখা ও ভূমিহীনদের মাঝে খাস জমি বন্দোবস্ত দেয়ার দাবিতে গণসংহতি আন্দোলন বরিশাল জেলা কমিটির আয়োজনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

বুধবার সকাল সাড়ে ১০ টায় নগরীর অশ্বিনী কুমার টাউন হল চত্বরে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে মিছিল সহকারে বরিশাল জেলা প্রশাসকের বরাবরে ভূমিহীনদের ভূমিবন্দবস্ত দেয়ার জন্য স্বারকলিপি প্রদান করা হয়। বরিশাল জেলা কমিটির সংগ্রামী আহŸায়ক দেওয়ান আবদুর রশিদ নীলুর সভাপতিত্বে ও জেলা কমিটির সদস্য সাকিবুল ইসলাম সাফিনের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন জেলা কমিটির সদস্য সচিব আরিফুর রহমান মিরাজ, সদস্য নজরুল ইসলাম খান, ইয়াসমিন সুলতানা প্রমুখ।

 

এসময় বক্তরা বলেন, “দ্রব্যমূল্যর উদ্ধগতিতে এমনিতেই জনজীবনে দুর্বিসহ তারপর আবারও বিদ্যুতের দাম বৃদ্ধির পায়তারা করছে সরকার। সরকার তার প্রতিটি দর্নীতির দায় জনগনের উপরে চাপিয়ে দিয়ে সাধারণ মানুষের স্বার্থকে চরম ভোগান্তিতে ফেলেছে। আমরা স্পষ্ট করে বলতে চাই, বিদ্যুতের দাম বৃদ্ধির সিদ্ধান্ত জনগণ মেনে নিবে না। অবিলম্বে ক্যাপাসিটি চার্জের নামে ভাড়াভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রগুলোকে ভর্তুকি দেয়া বন্ধ করতে হবে। গ্যাস উত্তোলনে রাষ্ট্রীয় সংস্থা বাপেক্সকে আধুনিয়কায়ন করে জ্বালানী উত্তোনের সক্ষমতা বাড়াতে হবে। সরকারের এলএনজি আমদানি নীতি সম্পূর্ন লুটপাট নির্ভর। দেশীয় সম্পদ লুন্ঠনের মাধ্যমে হাজার হাজার কোটি টাকা পাচারের যে তৎপরতা আওয়ামী লীগ সরকার করে যাচ্ছে তার বিরুদ্ধে জনগনের বৃহত্তর আন্দোলন গড়ে তুলতে হবে।

 

তারা আরো বলেন, আমরা নগরীর ভূমিহীন ভাসমান মানুষের ভূমির অধিকার নিয়ে দীর্ঘদিন কাজ করছি। অবিলম্বে ভূমিহীনদের মাঝে খাস জমি বন্দোবস্ত দেয়া না হলে দূর্বার আন্দোলন গড়ে তোলা হবে।