আজকের বার্তা
আজকের বার্তা

বামনায় কলেজ সভাপতির অপসারণের দাবিতে মানববন্ধন


আজকের বার্তা | প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২২ ১২:৫১ অপরাহ্ণ বামনায় কলেজ সভাপতির অপসারণের দাবিতে মানববন্ধন
Spread the love

বামনা সংবাদদাতাঃ বরগুনার বামনা উপজেলা সদরের বেগম ফায়জুন্নেসা মহিলা ডিগ্রী কলেজের গভর্নিং বডির সভাপতি সৈয়দ বজলুল গাফ্ফার যায়গাম আহসান সোহেল এর বিরুদ্ধে কলেজের শিক্ষক-কর্মচারী লাঞ্ছনা ও স্বেছাচারিতার প্রতিবাদ ও তার অপসারণ দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকালে কলেজ শিক্ষক সমিতি ও স্কুল-কলেজ শিক্ষক ঐক্য পরিষদ এর উদ্যোগে কলেজ সম্মূখ সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে উপজেলার কলেজ শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা অংশ নেন।

মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশ চলাকালীন শিক্ষক নেতা সহকারি অধ্যাপক গৌতম চন্দ্র সরকার এর সভাপতিত্বে বক্তব্য রাখেন অভিভাবক মো. হালিম আকন, শিক্ষার্থী শায়লা শারমীন, সাজিয়া জাহান সেঁজুতি, অর্পিতা রানী ও মীম আক্তার, লাঞ্ছনার শিকার কলেজ অধ্যক্ষ মহসীন কবির, শিক্ষক নেতা মো. সামসুল আলম, সহকারী অধ্যাপক মমতাজ বেগম, হোসেন আলী, নিখিল রঞ্জন, হাবিবুর রহমান, মো. কামাল হোসেন, প্রভাষক হাফিজুর রহমান, মাইনুল ইসলাম, জাকির হোসেন গোলদার, কর্মচারী লিটন খান ও মিরাজ আকন প্রমূখ।

সমাবেশে বক্তারা কলেজ গভর্নিং বডির সভাপতি কর্তৃক শিক্ষক-কর্মচারী লাঞ্ছনা ও স্বেচ্ছাচারিতার প্রতিবাদ জানিয়ে তার অপসারণ দাবি করেন।

প্রসঙ্গত, বেগম ফায়জুন্নেসা মহিলা ডিগ্রী কলেজের গভর্নিং বডির সভাপতি সৈয়দ বজলুল গাফ্ফার জায়গাম আহসান কলেজে সভাপতি নিযুক্ত হওয়ার পর থেকে স্বেচ্ছাচারিতা ও শিক্ষক-কর্মচারিদের সাথে অসৌজন্য মূলক আচরণ করে আসছেন। সম্প্রতি কলেজ ভারপ্রাপ্ত অধ্যক্ষ মহসীন কবিরকে সভাপতি ও তার ছেলে আরহাম আহসান মিলে কলেজ অফিস কক্ষে অসৌজন্যমূলক আচরণ ও লাঞ্ছিত করে কলেজ থেকে বের করে দেন।

এছাড়া কলেজের চতুর্থ শ্রেণীর কর্মচারি জালাল ও রিয়াজুলকে সভাপতির কক্ষে বসে মারধর করেন। এতে কলেজের শিক্ষক-কর্মচারিরা ক্ষুব্ধ হন। সভাপতির অপসারণ চেয়ে শিক্ষকরা স্থানীয় সংসদ সদস্য ও জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ দিলে সভাপতি নানাভাবে শিক্ষকদের হয়রানি করেন। এতে ক্ষুব্ধ শিক্ষ-কর্মচারিরা সভাপতির দ্রুত অপসারণ দাবি জানিয়ে বিক্ষোভ করে আসছেন।