আজকের বার্তা
আজকের বার্তা

বরিশালে ডিম, সবজি, মাংস সহ সব পণ্যের দাম বেড়েই চলছে


আজকের বার্তা | প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২ ১১:৩০ অপরাহ্ণ বরিশালে ডিম, সবজি, মাংস সহ সব পণ্যের দাম বেড়েই চলছে
Spread the love

মোঃ জিয়াউদ্দিন বাবুঃ ডিম, সবজি, মাংস সহ সব পণ্যের দাম বেড়েই চলছে। কমার কোন লক্ষন নেই। বাজারে গিয়ে সবাই হিমশিম খাচ্ছে। অপর দিকে কোন মূল্য তালিকা নেই। নিয়মিত বাজার মনিটরিং না থাকায় এ অবস্থার সৃষ্টি হয়েছে । শুক্রবার নগরীর বড় বাজার, পোর্ট রোড বাজার, লঞ্চঘাট বাজার সহ বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে বাড়তি দামে সব কিছু বিক্রি হচ্ছে। ব্যবসায়ীরা জানান জ্বালানী তেলের দাম বৃদ্ধি পাওয়ায় পরিবহন খরচা বেড়ে গেছে।

অপর দিকে বন্যা যা মিলিয়ে আমারা নিজেরাই বাড়তি দামে কিনে বাড়তি দামে বিক্রি করছি। নগরীর প্রতিটি বাজারে ইলিশ মাছ থাকলেও দাম অনেক বেশী। ছোট সাইজের ইলিশ বিক্রি হচ্ছে ৬ শত থেকে ৭ শত টাকা। মাঝারী ইলিশ ৮ শত টাকা। নদীর ইলিশ বড় সাইজের বিক্রি হচ্ছে ১২ থেকে ১৫ শত টাকা কেজি দরে। বোটের ইলিশ বিক্রি হচ্ছে ১ হাজার থেকে ১২ শত টাকার মধ্যে। জাটকা ইলিশ বিক্রি হচ্ছে ৪ শত থেকে ৫ শত টাকা করে। প্রতিটি বাজরে ইলিশ মাছ থাকলেও বাড়তি দাম থাকায় কেনার সাধ্য অনেকেরই নেই।

রুই কাতলা বিক্রি হচ্ছে প্রতিকেজি ২ শত থেকে ৪ শত টাকা করে ছোট এবং বড় সাইজের পোমা মাছ ৫ শত থেকে ৬ শত টাকা, তেলাপিয়া ১ শত থেকৈ ৩ শত টাকা ছোট এবং বড়। পাঙ্গাস ২ শত থেকে ৩ শত টাকা, নদীর পাঙ্গাস ৬ শত থেকে ১২ শত টাকা, পাপদা ৩৫০ থেকে ৪ শত ৫০ টাকা, ভাটা ৫ শত টাকা, রিটা মাছ ৪ শত থেকে ৫ শত টাকা, এছাড়া প্রতিটি মাছ বাড়তি দামে বিক্রি হচ্ছে। ডিম বিক্রি হচ্ছে লাল ডিম ৪৫ থেকে ৪৮ টাকা করে প্রতি হালি। হাঁসের ডিম বিক্রি হচ্ছে ৫৫ থেকে ৬০ টাকা করে। ব্রয়লার মুরগী বিক্রি হচ্ছে ১৬৫ থেকে ১৭০ টাকা, লেয়ার বিক্রি হচ্ছে ৩ শত টাকা, সোনালী ২৬৫ টাকা, দেশী মুরগী ৫৫০ টাকা, হাঁস ৬ শত টাকা। সব ধরনের সবজি বাড়তি দামে বিক্রি হচ্ছে, কাকরল ৬০ থেকে ৭০ টাকা, করল্লা ৮০ টাকা, টেরস ৫০ টাকা, পেপে ৩০ থেকে ৩৫ টাকা, মিষ্টি কুমড়া ৩৫ থেকে ৪০ টাকা, লাফা ৬০ টাকা, কাঁচা মরিচ ৪০ টাকা, এভাবেই সবকিছু বাড়তি দামে বিক্রি হওয়ায় বিপাকে পড়লে সাধারণ মানুষ।