আজকের বার্তা
আজকের বার্তা

বাকেরগঞ্জে আগরতলা ষড়যন্ত্র মামলার আসামির স্ত্রীর মানবেতর জীবন


আজকের বার্তা | প্রকাশিত: সেপ্টেম্বর ০৫, ২০২২ ১:১৯ অপরাহ্ণ বাকেরগঞ্জে আগরতলা ষড়যন্ত্র মামলার আসামির স্ত্রীর মানবেতর জীবন
Spread the love

বাকেরগঞ্জ প্রতিনিধিঃ ১৯৬৮ সালের ৩ জানুয়ারী দায়ের করা আগরতলা ষড়যন্ত্র মামলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিুবর রহমানের সাথে ৯ নং আসামি বাকেরগঞ্জের কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা দলিল উদ্দিন আহমেদের এর প্রথম স্ত্রীর চানবরু বেগম চিকিৎসা বিহীন খেয়ে না খেয়ে করুন অবস্থায় জীবন যাপন করছে।

তার বড় ছেলের বাকেরগঞ্জ পৌরসভার ২নং ওয়ার্ডে এক টুকরো জমিতে একটি ভাঙ্গাচুরা টিনের ঘরে বর্তমানে তার মাকে নিয়ে বসবাস করেন। এ যেন আলোর মাঝের অন্ধকার। বাংলাদেশ সরকার মুক্তিযোদ্ধাদের জন্য অনেক কিছু করলেও শুধু মুক্তিযোদ্ধার ভাতা ছাড়া দলিল উদ্দিনের পরিবার আজ পর্যন্ত পাননি কোন সহায়তা।

বীর মুক্তিযোদ্ধা দলিল উদ্দিন সাহেব মৃত্যুকালে ৪ স্ত্রী ৮ পুত্র সন্তান ৩ কন্যা সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে ২০০৬ সালে মৃত্যুবরণ করেন। এই বীর মুক্তিযোদ্ধারা প্রাপ্য ভাতা ৪ স্ত্রীর মধ্যে ভাগাভাগি করে যাহা পায় তাতে ওই বীর মুক্তিযোদ্ধার প্রথম স্ত্রী চানবরু বেগম এর মাসিক ঔষধের টাকাও হয় না, ভালো-মন্দ খাওয়ার তো সুযোগই নেই।

তাই তাকে অনেক কষ্টে জীবন যাপন করতে হচ্ছে । শেষ বয়সে তার সুচিকিৎসা ও একটি সুন্দর বাসস্থানের দাবি করছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে।

বায়েজিদ বাপ্পি