আজকের বার্তা
আজকের বার্তা

বরিশাল সিটি করপোরেশনের বাজেট ঘোষণা


আজকের বার্তা | প্রকাশিত: সেপ্টেম্বর ০১, ২০২২ ১২:৫৬ অপরাহ্ণ বরিশাল সিটি করপোরেশনের বাজেট ঘোষণা
Spread the love

নিজস্ব প্রতিবেদকঃ বরিশাল সিটি করপোরেশনের ২০২২-২০২৩ অর্থ বছরের জন্য ৪১৮ কোটি ৯০ লাখ ৮৫ হাজার ৩৭২ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১২টায় এক ভার্চ্যুয়ালি অনুষ্ঠানে মেয়র সাদিক আবদুল্লাহর পে বাজেট ঘোষণা করেন ১ নম্বর প্যানেল মেয়র গাজী নাইমুল হোসেন লিটু।

ঘোষিত বাজেটে নিজস্ব বিভিন্ন উৎস থেকে রাজস্ব আয় ধরা হয়েছে ১১৩ কোটি ৩৬ লাখ ৯ হাজার ৭৭৮ টাকা। এছাড়া সরকারি অনুদান (থোক ও বিশেষ) ৩২ কোটি ৫৫ লাখ টাকা এবং দাতা সংস্থার প্রকল্প বাবদ অনুদান ধরা হয়েছে ২৩৮ কোটি ৮৭ লাখ ১৬ হাজার ৯৭৯ টাকা।

২০২১-২০২২ অর্থ বছরে ঘোষণা করা হয়েছিলো ৪১৫ কোটি ৭২ লাখ ৩৭ হাজার ৩৬৬ টাকার বাজেট। যা সংশোধিত আকারে ২৯৬ কোটি ৪৭ লাখ ৫৪ হাজার ৫শ’ ৬০ টাকা চূড়ান্ত অনুমোদন দেয়া হয়েছে। এবার গত বছরের চেয়ে ৩ কোটি ১৮ লাখ ৪৮ হাজার ৬ টাকা বেশি বাজেট বরাদ্দ রাখা হয়েছে।

ভার্চ্যুয়াল বাজেট ঘোষণা অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম, রেঞ্জ ডিআইজি এসএস আক্তারুজ্জামান, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফারুক আহম্মদ সহ সরকারি-কর্মকর্তা, ওয়ার্ড কাউন্সিলর, আওয়ামী লীগ নেতা, সাংবাদিক এবং সুশীল সমাজের নেতারা সংযুক্ত ছিলেন।