আজকের বার্তা
আজকের বার্তা

তুরস্কে এসে ফরাসি তরুণীর ইসলাম গ্রহণ


আজকের বার্তা | প্রকাশিত: আগস্ট ২১, ২০২২ ১২:৩৩ অপরাহ্ণ তুরস্কে এসে ফরাসি তরুণীর ইসলাম গ্রহণ
Spread the love

তুরস্কে বেড়াতে এসে ইসলাম গ্রহণ করেছেন এক ফরাসি তরুণী। মুসলিম বান্ধবীদের আচরণে মুগ্ধ হয়ে তিনি ইসলাম গ্রহণ করেন বলে জানিয়েছে তুর্কি সংবাদমাধ্যম টিআর ডট এজেন্সি।

শুক্রবার (১৯ আগস্ট) দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর তেকিরদাগের দারুল ইফতায় আনুষ্ঠানিকভাবে তিনি ইসলামে প্রবেশ করেন। তেকিরদাগের প্রাদেশিক মুফতি শায়খ ইসমাইল ইপেক তাকে কালেমা পড়িয়ে ইসলামে স্বাগত জানান। ওই তরুণীর নাম এলোডলে মরেনো (২৪)। তবে ইসলামে দীক্ষিত হওয়ার পর নিজের নতুন নাম নির্ধারণ করেছেন সিবেল।

ডেইলি সাবাহকে ওই তরুণী জানান, সম্পূর্ণ নিজের ইচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করেছেন তিনি। এলোডলে মরেনোর ইসলাম গ্রহণের অনুষ্ঠানটি পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয়। অনুষ্ঠানে মুফতি শায়খ ইসমাইল ইপেক বলেন, আমরা মুসলিম। আমরা বিশ্বাস করি- সকল নবী-রাসূল আ: আল্লাহর পক্ষ থেকে প্রেরিত এবং তারা সত্যের ওপর অটল ছিলেন। শেষ নবী হলেন- হজরত মোহাম্মদ মোস্তফা সা:। ‍পবিত্র কুরআন আল্লাহর কিতাব এবং তা আল্লাহর তরফ থেকে সর্বশেষ ওহী ও প্রত্যাদেশ। পবিত্র কুরআনে যা আছে, আমরা তা নিঃসন্দেহে সত্য বলে বিশ্বাস করি। আমরা সমস্ত ফেরেশতা, তাকদির ও মৃত্যুর পর পুনরায় জীবিত হওয়ার প্রতি ঈমান রাখি।