আজকের বার্তা
আজকের বার্তা

রাঙ্গাবালীতে অর্থ আত্মসাতের মামলায় টাকাসহ তহশিলদার গ্রেফতার


আজকের বার্তা | প্রকাশিত: আগস্ট ১৮, ২০২২ ২:২৯ অপরাহ্ণ রাঙ্গাবালীতে অর্থ আত্মসাতের মামলায় টাকাসহ তহশিলদার গ্রেফতার
Spread the love

পটুয়াখালীর রাঙ্গাবালীতে অনিয়ম-দূর্ণীতির দায়ে বরখাস্ত হওয়া ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা (তহশিলদার) মনিরল ইসলামকে আটকের পর এবার তার বিরুদ্ধে সরকারী অর্থ আত্মসাতের মামলা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে তাকে গ্রেফতার দেখিয়ে কারাগারে প্রেরণ করেছে পুলিশ। এর আগে বুধবার সন্ধ্যায় ঘুষের টাকা ফেরত চেয়ে রাঙ্গাবালী সদর ইউনিয়ন ভূমি অফিসের সামনে তাকে আটকে রাখে জনতা। এসময় ৪ লাখ টাকা সহ তাকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ।

পরে রাতে উপজেলা সহকারী কমিশনার ভূমি(এসিল্যান্ড) সালেক মুহিদ বাদী হয়ে রাঙ্গাবালী থানায় সরকারী অর্থ আত্মসাতের মামলা করেন। এদিকে আগে গত ১০ আগষ্ট অনিয়ম, দূর্ণীতি সহ বিভিন্ন অভিযোগে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

রাঙ্গাবালী থানার অফিসার ইনচার্জ নুরুল ইসলাম মজুমদার জানান, ঘুষের টাকা ফেরত চেয়ে শতাধিক মানুষ তহশিলদারকে আটকে রাখে। পরে পুলিশ গিয়ে তাকে ৪ লাখ টাকা সহ আটক করে থানায় নিয়ে আসে। এরপর এসিল্যান্ড বাদী হয়ে সরকারী অর্থ আত্মসাতের মামলা দায়ের করলে, মনিরকে গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।

এব্যাপারে রাঙ্গাবালী উপজেলা সহকারী কমিশনার(ভূমি) সালেক মুহিদ জানান, অনিয়ম দূর্নীতির দায়ে বরখাস্তকৃত তহশিলদার মনিরুল ইসলাম চার্য বুঝিয়ে দিয়ে যাওয়ার সময় তাকে আমাদের সন্দেহ হয়। পরে তার ব্যাগ তল্লাশি করে ৪ লাখ টাকা পাওয়া যায়। টাকার ব্যাপারে জানতে চাইলে সে সঠিক ব্যাখ্যা দিতে পারেনি। এরপর পর্যালোচনা করে দেখা যায় সরকারী কোষাগারে টাকা জামা না দিয়ে সে টাকা আত্মসাৎ করেছে। এসময় তাকে আটক করে পুলিশে দেয়া হয়। তার বিরুদ্ধে সরকারী অর্থ আত্মসাতের মামলা করা হয়েছে।