আজকের বার্তা
আজকের বার্তা

বিএনপিকে আয়নায় মুখ দেখার আহবান কাদেরের


আজকের বার্তা | প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২২ ১১:৫০ পূর্বাহ্ণ বিএনপিকে আয়নায় মুখ দেখার আহবান কাদেরের

অনলাইন ডেস্ক:

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ক্ষমতা কুক্ষিগত করার জন্য পাতানো নির্বাচন আওয়ামী লীগ করে না। পাতানো রাজনৈতিক খেলা বিএনপির রাজনৈতিক ঐতিহ্যগত সংস্কৃতি। তারা যেন আয়নায় নিজের মুখ দেখে তারপর সমালোচনা করে।

বুধবার দুপুরে দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সাক্ষরিত গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি ভোটারবিহীন পাতানো নির্বাচন যারা করেছিল, একই ব্যক্তিকে রাষ্ট্রপতি ও তত্ত্বাবধায়ক সরকারের প্রধান উপদেষ্টা যারা করেছিল, দলীয় লোককে তত্ত্বাবধায়ক সরকারের প্রধান করতে গোপনে বিচারপতিদের বয়সসীমা যারা বাড়িয়েছিল তারাই পাতানো খেলা আর গোপন ষড়যন্ত্রের কারিগর।

তিনি বলেন, বিএনপি নেতৃবৃন্দ কথায় কথায় ২০১৮ সালের নির্বাচন ও একাদশ জাতীয় সংসদ নিয়ে প্রশ্ন তোলে। অথচ একাদশ জাতীয় সংসদ নির্বাচন ছিল সকল দলের অন্তর্ভুক্তিমূলক নির্বাচন। সেই নির্বাচনে বিএনপিও অংশগ্রহণ করেছিল এবং দেশি-বিদেশি বিভিন্ন পর্যবেক্ষক সংস্থাও নির্বাচন পর্যবেক্ষণ করেছিল।

বর্তমান সংসদে বিএনপির সংসদ সদস্য আছে উল্লেখ করে প্রশ্ন রেখে তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ অবৈধ হলে তাদের প্রতিনিধিরা কিভাবে সংসদে প্রতিনিধিত্ব করছে, বিভিন্ন ইস্যুতে কথা বলছে?

বিএনপিকে জন্মলগ্ন থেকেই জনবিরোধী ও ক্ষমতালিপ্সু আখ্যা দিয়ে কাদের বলেন, নির্বাচন ও সংসদের বৈধতা নিয়ে কথা বলা বিএনপির মুখে মানায় না।

তিনি আরো বলেন, ষড়যন্ত্র ও বিদেশি প্রভূদের সন্তুষ্ট করে ক্ষমতা দখলের দুঃস্বপ্নে বিভোর বিএনপি নেতৃবৃন্ধ তাল হারিয়ে ফেলেছে।

সংবিধান অনুযায়ীই আগামী নির্বাচন হবে উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, সংবিধানে যেভাবে বলা আছে সেইভাবেই আগামী নির্বাচন হবে। তত্ত্বাবধায়ক সরকারের বিষয়টি উচ্চ আদালত কর্তৃক একটি মীমাংসিত ইস্যু। এটা নিয়ে আর কথা বলারই সুযোগ নেই। অন্যান্য গণতান্ত্রিক দেশের মতই সংবিধানসম্মত ভাবেই আমাদের আগামী নির্বাচন হবে।

বিনপির ইতিহাস কলঙ্কজনক ইতিহাস উল্লেখ করে বিএনপিকে আয়নায় নিজের মুখ দেখে জাতির কাছে অতীত কর্মকাণ্ডের জন্য ক্ষমা চেয়ে তারপর আওয়ামী লীগের সমালোচনা করতে আসার পরামর্শ দেন ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক