Agaminews
Agaminews Banner

দেশে বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা


আজকের বার্তা | প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২২ ২:৫২ অপরাহ্ণ দেশে বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা

অনলাইন ডেস্ক:

আবহাওয়ার এক পূর্বাভাসে বলা হয়েছে, বঙ্গোপসাগর থেকে উঠে আসা দক্ষিণ-পূর্ব মৌসুমি বায়ুর প্রভাবে বৃষ্টিপাতের প্রবণতা দেখা দিয়েছে। ফলে দেশের পূর্বাঞ্চলে বজ্রসহ বৃষ্টিপাতের আভাস রয়েছে। পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদ-দেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। আর মৌসুমের স্বাভাবিক লঘুচাপ বিস্তৃত রয়েছে দক্ষিণ বঙ্গোপসাগর পর্যন্ত।

বুধবার সন্ধ্যায় এক পূর্বাভাসে এমন তথ্য জানিয়েছে আবহাওয়া অফিস। আরও বলা হয়েছে, এই অবস্থায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে সিলেট বিভাগের দু’এক জায়গায় বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। অন্যদিকে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তরপশ্চিমাঞ্চলে ও নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়বে। এবং এটি দেশের উত্তরপশ্চিমাঞ্চলের কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

এছাড়া সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। ঢাকায় উত্তর/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় এ সময় বাতাসের গতিবেগ থাকবে ৬-১২ কি.মি.। শুক্রবার পর্যন্ত বাংলাদেশের উত্তরপূর্বাঞ্চলে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বর্ধিত ৫ (পাঁচ) দিনের আবহাওয়ায় সারাদেশে বৃষ্টিপাত হতে পারে।